All news

জুয়েলারি ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন সায়েম সোবহান আনভীর

জুয়েলারি ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন সায়েম সোবহান আনভীর

দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাজুস চট্টগ্রামে কেক কাটা, র‌্যালি ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’।

সোমবার (১৭ জুলাই) সকালে নগরের কোতোয়ালী থানাধীন কোর্ট হিল আসফী রঙ্গম টাওয়ারে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ উপলক্ষে কেক কাটা ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

এর আগে নগরের লালদিঘীর মাঠ থেকে র‌্যালি শুরু হয়ে হাজারী গলিসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম কার্যালয়ে এসে শেষ হয়।

বক্তারা বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর এর নেতৃত্বে সারাদেশে স্বর্ণ ব্যবসায়ীরা এখন নতুন করে জেগে উঠেছে। সারাদেশে বাজুস এখন একটি মডেল ব্যবসায়িক সংগঠনে পরিণত হয়েছে। বাজুস কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট দেশের জুয়েলারি ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন, সারাদেশের সকল জুয়েলারি ব্যবসায়ীদের এক করে দিয়েছেন। এনে দিয়েছেন এক ছাতার নিচে।

‘সায়েম সোবহান আনভীর এর উদ্যোগের কারণে বাংলাদেশে জুয়েলারি সেক্টরে বিপ্লব ঘটেছে। বিশ্বের দরবারে অনন্য উচ্চতায় পৌঁছেছে এই সেক্টর। একসময় স্বর্ণ ব্যবসায়ীরা নানাভাবে হয়রানির শিকার হতো। কিন্তু বাজুস প্রেসিডেন্ট নেতৃত্বে আসার পর থেকে এখন পর্যন্ত কোনও ব্যবসায়ীকে হয়রানি ও কারাগারে যেতে হয়নি।  

এ সময় উপস্থিত ছিলেন ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারী, বাজুস চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মৃণাল কান্তি ধর, সহ সভাপতি সুধীর রঞ্জন বণিক, সিদুল কান্তি ধর, দিলীপ কুমার ধর, হারাধন মহাজন, বিপ্লব বসাক, লিটন কান্তি ধর, যীশু বণিক, সাধারণ সম্পাদক প্রণব সাহা, সাবেক সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট অমল কৃষ্ণ ধর, সহ সম্পাদক কাজল বণিক, প্রদীপ গুহ, অমিত ধর, হিরন্ময় ধর, সুকুমার দে, মো. শাহজাহান সিদ্দিকী, খোকন ধর, হাজী মোহাম্মদ নুরুল হক, সুজিত কুমার ধর, কোষাধ্যক্ষ প্রতাপ ধর, কার্যকরী সদস্য মীননাথ ধর, গোপীনাথ ধর, রুবেল কান্তি ধর, তপন কান্তি ধর, স্বপন চৌধুরী, রণি বণিক, মিন্টু ধর, শম্ভু ধর, রাজীব ধর তমাল, বরুণ হাজারী, বিপ্লব কান্তি ধর, স্বপন কুমার ধর, নুরুল আবছার চৌধুরী, রুপন কান্তি ধর, শান্তুনু বণিক ও দিলীপ কুমার বণিক প্রমুখ।

বাজুস চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মৃণাল কান্তি ধর বলেন, বর্তমান বাজুস সুসংগঠিত হওয়ার পেছনে যিনি মুখ্য ভূমিকায় আছেন, তিনি আমাদের বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর। তাঁর অনুপ্রেরণায় ও নেতৃত্বে বর্তমান বাজুস পূর্বের চেয়ে অনেক বেশি গতিশীল। নিজেদের ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজন অনুভব করে ১৯৬৬ সালের ১৭ জুলাই বাজুস প্রতিষ্ঠা করা হয়। ৫৭ বছর পূর্ণ করে ৫৮-তে পদার্পণ করেছে বাজুস। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের ৬২টি সাংগঠনিক জেলা ও ৪৯১টি উপজেলার মতো চট্টগ্রামে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। সারা দেশে ৪০ হাজার জুয়েলার্স পরিবার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক মিলনমেলায় সামিল হয়েছে।

বাজুস চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক প্রণব সাহা বলেন, বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সারা দেশে ৪০ হাজার জুয়েলার্স মালিক একত্রিত হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে। জুয়েলার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টের নেতৃত্বে এই সংগঠন আরো এগিয়ে যাবে এবং শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

চট্টগ্রাম ছাড়াও হাটহাজারী, লোহাগাড়া ও রাঙ্গুনিয়াসহ বিভিন্ন উপজেলায় নানা আয়োজনে দিবসটি উদযাপন করা হয়েছে।

SOURCE : Banglanews24