All news

সেরা হাফেজ জাকারিয়া পেল ১০ লাখ টাকা পুরস্কার

সেরা হাফেজ জাকারিয়া পেল ১০ লাখ টাকা পুরস্কার

বর্ণাঢ্য পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো দেশের সর্ববৃহৎ হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’ এর প্রথম আসর।

এতে সবার সেরা হয়ে ১০ লাখ টাকা পুরস্কার জিতেছে মারকাজুল ফয়জুল কুরআন মাদরাসার শিক্ষার্থী হাফেজ নুরুদ্দীন মোহাম্মদ জাকারিয়া। অনুষ্ঠানে শীর্ষ ৪৫ হাফেজকে পুরস্কৃত করা হয়।

আজ শনিবার (২০ মে) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রি হলে আড়ম্বরপূর্ণ সমাপনী অনুষ্ঠান ও ইসলামিক কনফারেন্সে বিজয়ীদের হাতে পুরস্কারের নগদ অর্থ ও সনদপত্র তুলে দেওয়া হয়।

প্রতিযোগিতায় দ্বিতীয় হয়ে ৭ লাখ টাকা পেয়েছে ঢাকা উত্তরের মো. শাহরিয়ার নাফিস সালমান। তৃতীয় হয়ে কুমিল্লার শামসুল উলূম তাহফিজুল হিফজ কুরআন মাদরাসার মো. মোশাররফ হোসাইন পেয়েছে ৫ লাখ টাকা।

চতুর্থ ও পঞ্চম হয়েছে ঢাকা দক্ষিণের মারকাজুত তাহফিজ মাদরাসার দুই শিক্ষার্থী মো. নাসরুল্লাহ আনাছ এবং মোহাম্মদ বশীর আহমদ। পুরস্কার হিসেবে তারা পেয়েছে দুই লাখ টাকা করে। এ ছাড়া সেরা আটের বাকি তিনজন ময়মনসিংহের মো. লাবিব আল হাসান, সিলেটের মো. আবু তালহা আনহার ও ঢাকা দক্ষিণের আবদুল্লাহ আল মারুফ পেয়েছে ১ লাখ টাকা করে।

বিজয়ীদের বিশেষ সম্মাননা ও সনদপত্রও দেওয়া হয়। ১ম থেকে ৮ম বিজয়ী প্রত্যেকেই বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে পিতা-মাতাসহ পবিত্র ওমরাহ পালনের সুযোগ পাবে। এদিকে প্রতিযোগিতার ৯ম থেকে ৪৫তম স্থান অধিকারীরাও পেয়েছে আর্থিক সম্মাননা। প্রথমবারের মতো দেশের সবচেয়ে বৃহৎ এই প্রতিযোগিতায় প্রায় ১০ হাজার প্রতিযোগি অংশগ্রহণ করে।

হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’ এর প্রথম আসর। ছবি: সংগৃহীত

সমাপনী অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ইসলাম কত সুন্দর এই হাফেজদের দেখলে সেটা অনুধাবন করা যায়। যতদিন বসুন্ধরা গ্রুপ থাকবে ততদিন এই আয়োজন অব্যহত থাকবে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের প্রতি অনুরোধ করব তারা যেন দেশে একটি আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় গড়ে তোলেন। আমি এই বিশ্ববিদ্যালয়ের জন্য একটি জমি দান করব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের শায়খুল ইসলাম হুসাইন আহমাদ মাদানীর (রহ:) নাতি আওলাদে রাসুল (সা:) সায়্যিদ মুফতি আফফান মানসুরপুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশরের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী শায়খ ড. আহমাদ আহমাদ-নাইনা।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন বিশ্ববরেণ্য ক্বারী ও শায়খুল কুররা শায়খ আহমদ বিন ইউসুফ আযহারী এবং বিশ্বজয়ী হাফেজ তাকরিম।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলূম মুঈনুল ইসলাম মাদরাসার মুহতামিম আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া ও বায়তুল মোকাররমের খতিব আল্লামা মুফতি রুহুল আমিন।

SOURCE : সাম্প্রতিক দেশকাল