All news

বসুন্ধরা কনভেনশন সিটিতে দিওয়ালি উৎসব

বসুন্ধরা কনভেনশন সিটিতে দিওয়ালি উৎসব

বসুন্ধরা আবাসিক এলাকাসংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার এক্সপো জোনে গত শনিবার দিওয়ালি ফেস্ট অনুষ্ঠিত হয়েছে। ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএবিডি) আয়োজোনে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। তিনি অনুষ্ঠান মঞ্চের সামনে প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি অজয় আগল। ভারতীয় হাইকমিশনারের স্ত্রী মনু ভার্মা ও বসুন্ধরা গ্রুপের পরিচালক সাবরিনা সোবহান প্রমুখ।

অনুষ্ঠানে সুরের মূর্ছনা, নৃত্যের ছন্দময় মুদ্রায় মুগ্ধ করেছেন ভারতীয় শিল্পীরা। বলিউড সিনেমার হার্টবিট তোলা গান আর নাচের পাশাপাশি ভারতীয় শাস্ত্রীয় নাচ আর সংগীতের ব্যাকরণগত শুদ্ধতায় মুগ্ধতার চাদরে ঢাকা ছিল এক্সপো জোন। অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন ইন্ডিয়ান আইডল অভিজিৎ সাওয়ান্ত।

ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, ‘আমি ও আমার স্ত্রীর জন্য আজকের এ অনুষ্ঠান খুবই বড় একটি সুযোগ। এমন সুন্দর একটি সন্ধ্যা উপহার দেওয়ার জন্য আয়োজকদের বিশেষভাবে ধন্যবাদ। ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এ দেশে ভারতীয় সংস্কৃতি প্রসারে বিশেষ ভূমিকা রেখে চলেছে। ভারতীয় হাইকমিশনের কাজ আরও গতিশীল করতে পারস্পরিক বন্ধুত্ব ও সহযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেন, ‘বাংলাদেশে দিওয়ালির এমন আয়োজন সত্যি চমকপ্রদ। এমন একটি আয়োজনে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।’ আয়োজক সংগঠনের সভাপতি অজয় আগল বলেন, ‘এ উৎসব সুখ ও সমৃদ্ধির প্রতীক। প্রার্থনা করি, এ দীপাবলিতে আপনাদের জীবনের সব প্রতিবন্ধকতা কেটে যাক।

SOURCE : দেশ রূপান্তর