All news

'৫০ বছর পূর্তিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে'

'৫০ বছর পূর্তিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে'

মুজিববর্ষ, দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠক ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি কেন্দ্র করে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বৃহস্পতিবার ইস্ট-ওয়েস্ট মিডিয়া হাউস পরিদর্শনে এসে তিনি একথা বলেন।

এ সময় তিনি ইস্ট-ওয়েস্ট মিডিয়ার শীর্ষ নির্বাহীদের সঙ্গে মতবিনিময় করেন এবং প্রতিষ্ঠান ঘুরে দেখেন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রম্নপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

এ সময় বসুন্ধরা গ্রম্নপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেন, ভারতের নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী ইস্ট-ওয়েস্ট মিডিয়ায় প্রথমবার আসায় আমরা আনন্দিত। ইস্ট-ওয়েস্ট মিডিয়ার সঙ্গে ভারতের সম্পর্ক কীভাবে আরও এগিয়ে নেওয়া যায় আমরা তা নিয়ে আগামীতে কাজ করতে পারি। ভারত আমাদের প্রতিবেশী দেশ। আমরা উভয় দেশই পরস্পর সমৃদ্ধ ও সুখী প্রতিবেশী দেশ হিসেবে একে অপরকে দেখতে চাই।

মতবিনিময়কালে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলানিউজটোয়েন্টিফোর.কম সম্পাদক জুয়েল মাজহার, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, নিউজটোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা, বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি শাবান মাহমুদ প্রমুখ।

হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশে এ বছর মুজিববর্ষ উদযাপিত হচ্ছে। একই সঙ্গে আগামী বছর বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরপূর্তি হবে। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর বৈঠক হবে বলে আমরা আশা করছি। এ লক্ষে আমরা কাজ করছি। এছাড়া আসন্ন বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে দু'দেশের প্রধানমন্ত্রীর ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠানের কার্যক্রম চলছে।

এসব কাজের মধ্যে দিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

SOURCE : যায়যায়দিন