All news

‘এশিয়ার বড় উৎপাদন হাব হয়ে উঠতে পারে বাংলাদেশ’

বাংলাদেশ এশিয়ার বৃহত্তম শিল্প উৎপাদন কেন্দ্র হিসেবে আবির্ভূত হতে পারে: দোরাইস্বামী

বাংলাদেশ এই অঞ্চলের বড় উৎপাদন হাব হিসেবে গড়ে উঠতে পারে বলে মনে করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।  

বুধবার রাজধানীর ওয়েস্টিন হোটেলে ইন্ডিয়ান ইমপোর্টার্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাট্রিজ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

 অনুষ্ঠানে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ, বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

বিক্রম দোরাইস্বামী বলেন, ভারতীয় অনেক বড় প্রতিষ্ঠান ও লগ্নিকারীও বাংলাদেশে কম খরচে উৎপাদন প্রক্রিয়ায় যেতে আগ্রহী। সেক্ষেত্রে নানান ইলেকট্রনিক পণ্য, নিরাপদ খাবার পানিসহ বিভিন্ন পণ্য বাংলাদেশে উৎপাদন করে ভারতের বিভিন্ন অংশে নেওয়া সম্ভব। এতে বাংলাদেশের অর্থনৈতিক সুবিধার পাশাপাশি এই অঞ্চলে বিভিন্ন পণ্যের দাম অনেক কমে যাবে।  

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, বাংলাদেশ-ভারতের মধ্যে সড়ক, রেল এবং আকাশ পথে যোগাযোগ বাড়ানো নিয়ে আরো অনেক কাজ করতে হবে।  

এ সময় আরো বক্তব্য দেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি একে আজাদ ও বেঙ্গল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন প্রমুখ।  

অনুষ্ঠানে বেঙ্গল ব্যাংকের পরিচালক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ফরিদপুর জেলা শাখার প্রেসিডেন্ট যশোদা জীবন দেবনাথের লেখা 'আমার জীবনের গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

SOURCE : Banglanews24