All news

সুনামগঞ্জে বসুন্ধরার কম্বল পেল আরো ৬০০ জন

সুনামগঞ্জে বসুন্ধরার কম্বল পেল আরো ৬০০ জন

সুনামগঞ্জে শতাধিক প্রতিবন্ধীসহ আরো ৬০০ জন পেল বসুন্ধরা গ্রুপের উন্নতমানের কম্বল। গতকাল সোমবার সকালে জেলা শহরের হাসননগরে বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন কার্যালয়ের সামনে বসুন্ধরা শুভসংঘের সদস্যরা প্রতিবন্ধীদের মধ্যে শতাধিক কম্বল বিতরণ করেন। তীব্র শীতের মধ্যে উন্নতমানের কম্বল পেয়ে খুশি প্রতিবন্ধীরা। তাদের মুখে ছিল হাসি।

এ ছাড়া দুপুরে জেলার দোয়ারাবাজার উপজেলা সদরের দলেরগাঁও পয়েন্টে প্রায় ৫০০ শীতার্তের মধ্যে বসুন্ধরা শুভসংঘের উদ্যোগে কম্বল বিতরণ করা হয়। এ সময় বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামানসহ স্থানীয় সংবাদকর্মী ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জে বসুন্ধরার কম্বল পেল আরো ৬০০ জনটেবলাই গ্রামের দিনমজুর উসমান আলী কম্বল পেয়ে বলেন, ‘১৫ দিন ধরে ঠাণ্ডায় কাহিল গরিব মানুষ। শীতে কষ্ট হচ্ছে।

আজ না চাইতেই বসুন্ধরা গ্রুপ আমাদের এলাকার ৫০০ জনকে উন্নতমানের কম্বল দিয়েছে। এই কম্বল পেয়ে অনেকের শীত নিবারণের সুযোগ হলো। আমরা বসুন্ধরা গ্রুপের জন্য প্রার্থনা করছি। দেশ ও মানুষের কল্যাণে তাদের যাত্রা অব্যাহত থাকুক।’
শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান বলেন, ‘হাওরাঞ্চলের দুর্গম এলাকায় চার দিন ধরে আমরা বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেছি। এই শীতে হাওরের অসহায় মানুষ কম্বল পেয়ে খুশি। ভবিষ্যতেও শুভসংঘের মাধ্যমে বসুন্ধরা গ্রুপ আর্ত মানবতার সেবায় এই কার্যক্রম অব্যাহত রাখবে।’

স্কুলব্যাগ ও শিক্ষাসামগ্রী পেল অর্ধশতাধিক শিশু

এদিকে কুমিল্লা ও লালমাই প্রতিনিধি জানান, লালমাই উপজেলায় অর্ধশতাধিক শিশুশিক্ষার্থীকে স্কুলব্যাগ ও শিক্ষাসামগ্রী উপহার দিয়েছে বসুন্ধরা শুভসংঘ। গতকাল উপজেলা সদরের বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অডিটরিয়ামে এই শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। বসুন্ধরা শুভসংঘের বন্ধুদের কাছ থেকে এমন উপহার পেয়ে হাসি ফুটেছে কোমলমতি শিক্ষার্থীদের মুখে।

অনুষ্ঠানে উপস্থিত সুধীজনরা বসুন্ধরা শুভসংঘের এমন উদ্যোগের প্রশংসা করেন। তাঁরা প্রত্যাশা করেন, এভাবেই শিক্ষার্থীদের মুখে হাসি ফোটানো অব্যাহত রাখবে শুভসংঘ, বিশেষ করে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে বসুন্ধরা শুভসংঘের বন্ধুরা থাকবেন সারথি হয়ে।

শুভসংঘের লালমাই উপজেলা শাখার সভাপতি মোহাম্মদ মফিজুল ইসলাম মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লালমাই সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মমিন মজুমদার।

বসুন্ধরা শুভসংঘের জেলা শাখার সহসভাপতি ও কালের কণ্ঠ’র লালমাই উপজেলা প্রতিনিধি জহিরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিব, বিদ্যালয়ের অভিভাবক সদস্য হারুনুর রশিদ, কালের কণ্ঠ’র জেলা প্রতিনিধি আবদুর রহমান, লালমাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. কামাল হোসেন, শুভসংঘ জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবুল বাশার রানা, উপজেলা কমিটির সহসভাপতি ডা. কাউছার আহমেদ জুয়েল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মো. মানজুরুল হাসান। আরো উপস্থিত ছিলেন বাগমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আনোয়ার হোসেন, আবদুল কুদ্দুস, আবদুল কাদের, মাসুদা আক্তার, দীপা দাস, শুভসংঘের উপজেলা শাখার নারীবিষয়ক সম্পাদক পাখী আক্তার, সদস্য মো. হাবিব মজুমদার, ইয়ামিন হোসেন, মামুন হোসেন, মাহিন হোসেন, হাসান, গোলাম কিবরিয়া, ফাহিম মুনায়েম, রিফাত হাসান প্রমুখ।

SOURCE : কালের কণ্ঠ