All news

মধ্যনগরে বসুন্ধরা গ্রুপের কম্বল পেল ৫ শতাধিক শীতার্ত

বসুন্ধরা শুভসংঘের পক্ষ থেকে কম্বল পেল সুনামগঞ্জের  ৫ শতাধিক শীতার্ত

দ্বীপের মতো ছোট ছোট গ্রাম, চারপাশে হাওর। এসব গ্রামের অসহায় পরিবারগুলোর তিনবেলা খাবার জোগাড় করাই কঠিন। তারওপর এখন শৈত্যপ্রবাহের কারণে নেই শীত নিবারণের কাপড়। ফলে থমকে গেছে এসব গ্রাম ও হাওরাঞ্চলের মানুষের জীবনযাত্রা।কনকনে শীতের দাপটে দরকারি কাজে বের হলেও মোটা কাপড় গায়ে জড়িয়ে, মাথায় ও কানে টুপি ও মাফলার পেঁচিয়ে বের হচ্ছেন কেউ কেউ। কিন্তু যাদের শীত বস্ত্র নেই তারা আছেন মহাবিপদে।
এমন সময় অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার হাওরপাড়ের অসহায় পাঁচ শতাধিক পরিবারের সদস্যদের হাতে কম্বল তুলে দিয়েছে বসুন্ধরা শুভসংঘ। শনিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার মধ্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই কম্বল বিতরণ করা হয়।
কনকনে ঠাণ্ডায় কম্বল নিতে আসা মধ্যনগর সদর ইউনিয়নের করোয়াজান গ্রামের মনতাজ উদ্দিন (৭৫) একটি কম্বল পেয়ে মহাখুশি। তিনি বলেন, 'এইবার শীতের মধ্যে খুব কষ্টের মধ্যে আছিলাম। কেউ-ই একটা কম্বল দেয় নাই। আমরা গরীব মানুষ, টেকার অভাবে কম্বল কিনতাম পারি নাই'। 
শীতবস্ত্র পেয়ে একই মন্তব্য করেন মধ্যনগর সদর ইউনিয়নের করোয়াজান গ্রামের মনতাজ উদ্দিন (৭৫), মাছুয়া কান্দা গ্রামের আব্দুর রাজ্জাক (৬৪), তেলীপাড়া গ্রামের নায়েব আলী (৯০), একই ইউনিয়নের খলাহাটি গ্রামের মমতা বর্মন (৮০), লাবন্য সরকার (৯০), প্রমদা বর্মনসহ (৮৫) অনেকে। তারা বলেন, 'আমাদের জীবনের এই প্রথম শীতে কেউ কম্বল দিল। এই শীতে কম্বল পেয়ে একটু আরামে ঘুমাতে পারমু'। এ সময় উপস্থিত অনেকেই মন্তব্য করেন, দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ দরিদ্র অসহায় মানুষের দিকে সহায়তার হাত বাড়িয়েছে। দীর্ঘদিন ধরে তাঁরা অসহায় মানুষকে সহযোগিতা করছেন। এই মহতী উদ্যোগের কারণে দরিদ্ররা উপকৃত হচ্ছেন। বসুন্ধরা গ্রুপের মতো সমাজের বিত্তবানদেরও নিজ নিজ অবস্থান থেকে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো উচিত। মহতী উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপের মালিকপক্ষ ও কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।
এ আয়োজনে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের জ্যেষ্ঠ সহ-সম্পাদক ও বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, মধ্যনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার টিটু, তাহিরপুর উপজেলা শুভসংঘের উপদেষ্টা গোলাম সারোয়ার লিটন, সাংবাদিক জাহাঙ্গীর আলম ভূঁইয়া, মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকার প্রমুখ। বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান জানান, তাহিরপুর উপজেলায় আড়াই হাজার কম্বল বিতরণ করা হবে। আজ এ আয়োজনের উদ্বোধন হয়েছে। বসুন্ধরা গ্রুপের অর্থায়নে হাওরপাড়ের অসহায় পরিবারের সদস্যদের হাতে শীতবস্ত্র পর্যায়ক্রমে তুলে দেবে বসুন্ধরা শুভসংঘ।

SOURCE : কালের কণ্ঠ

Also Published In