All news

বসুন্ধরা গ্রুপের কম্বল পেল মধ্যনগরের হাওর পাড়ের ৫ শতাধিক শীতার্ত

বসুন্ধরা গ্রুপের কম্বল পেল মধ্যনগরের হাওর পাড়ের ৫ শতাধিক শীতার্ত

দ্বীপের মত ছোট ছোট গ্রাম চারপাশে হাওর।এসব গ্রামের অসহায় পরিবারের সদস্যের তিন বেলা খাবার জোগাড় করাই কঠিন। এরমধ্যে আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে শৈত্যপ্রবাহের কারণে প্রকৃতিগে তাপমাত্রা কম থাকায় শীতের প্রচণ্ড দাপটে নেই শীত নিবারণের কাপড়। ফলে থমকে গেছে এসব গ্রাম ও হাওরাঞ্চলের মানুষের জীবনযাত্রা। কনকনে শীতের দাপটে দরকারি কাজে বের হলেও মোটা কাপড় গায়ে জড়িয়ে মাথায় ও কানে টুপি ও মাফলার পেঁচিয়ে বের হচ্ছেন কেউ কেউ। কিন্তু যাদের শীত বস্ত্র নেই তারা আছেন মহাবিপদে। এমন সময়ে অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরা গ্রুপের সহায়তায় সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার হাওর পাড়ের অসহায় ৫ শতাধিক পরিবারের সদস্যদের হাতে কম্বল তুলে দিয়েছে বসুন্ধরা শুভসংঘ। শনিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার মধ্যনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই কম্বল বিতরণ করা হয়েছে।

কনকনে ঠাণ্ডায় কম্বল নিতে আসা মধ্যনগর সদর ইউনিয়নের করোয়াজান গ্রামের মনতাজ উদ্দিন(৭৫)একটি কম্বল পেয়ে মহাখুশি। তিনি বলেন, এইবার শীতের মধ্যে খুব কষ্টের মধ্যে আছিলাম(ছিলাম)। কেউই একটা কম্বল দেয় নি। আমরা গরীব মানুষ টেকার (অর্থের) অভাবে কম্বল কিনতাম (কিনতে) পারি নাই। আজ কম্বল পেয়ে আমাদের অনেক উপকার হইছে(হল)আমরা অনেক খুশি। দোয়া করি বসুন্ধরা গ্রুপের মালিককে আল্লাহ সুখে শান্তিতে রাখে।

 

একেই মন্তব্য করেন শীত বস্ত্র পেয়ে মধ্যনগর সদর ইউনিয়নের করোয়াজান গ্রামের মনতাজ উদ্দিন(৭৫), মাছুয়া কান্দা গ্রামের আব্দুর রাজ্জাক(৬৪), তেলি পাড়া গ্রামের নায়েব আলী (৯০) একেই ইউনিয়নের খলাহাটি গ্রামের মমতা বর্মন(৮০), লাবণ্য সরকার(৯০), প্রমদা বর্মন(৮৫)সহ পাঁচ শতাধিক শীতার্ত নারী, পুরুষ। তারা বলেন, আমাদের জীবনের এই প্রথম শীতে কেউ কম্বল দিল। এই শীতে কম্বল পেয়ে একটু আরামে ঘুমাতে পারমু। আল্লাহ যেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে ভালো রাখেন, সুস্থ রাখেন। বলেন, দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ দরিদ্র অসহায় মানুষের দিকে সহায়তার হাত বাড়িয়েছে। দীর্ঘদিন ধরে তাঁরা অসহায় মানুষকে সহযোগিতা করছে। এই মহতী উদ্যোগের কারণে দরিদ্ররা উপকৃত হচ্ছেন। বসুন্ধরা গ্রুপের মত সমাজের বিত্তবানদেরও নিজ নিজ অবস্থান থেকে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো উচিত। মহতী উদ্যোগের জন্য বসুন্ধরা গ্রুপের মালিকপক্ষ ও কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এসময় দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সহ সম্পাদক ও শুভসংঘ পরিচালক জাকারিয়া জামান,মধ্যনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জিব রঞ্জন তালুকদার, তাহিরপুর উপজেলা শুভসংঘের উপদেষ্টা গোলাম সারোয়ার লিটন, সাংবাদিক জাহাঙ্গীর আলম ভুঁইয়া, দৈনিক কালেরকণ্ঠ পত্রিকার মধ্যনগর প্রতিনিধি আল আমিন সালমান, মধ্যনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকার প্রমুখ। দৈনিক কালের কণ্ঠের সিনিয়র সহ সম্পাদক ও শুভসংঘ পরিচালক জাকারিয়া জামান জানিয়েছেন তাহিরপুর উপজেলায় আড়াই হাজার কম্বল বিতরণ করা হবে। আজ উদ্বোধন করা হয়েছে। দেশের সর্ববৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অর্থায়নে হাওর পাড়ের অসহায় পরিবারের সদস্যদের হাতে শীত বস্ত্র পর্যায়ক্রমে বসুন্ধরা শুভসংঘ তুলে দিবে।

SOURCE : BD24LIVE