All news

বিজয়ীরা পরিবারসহ যাচ্ছেন ওমরাহ পালনে

বিজয়ীরা পরিবারসহ যাচ্ছেন ওমরাহ পালনে

দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ প্রথমবারের মতো দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা ‘কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ’ আয়োজন করেছে। ওই প্রতিযোগিতার মধ্য দিয়ে আটজন শ্রেষ্ঠ কুরআনের হাফেজকে পুরস্কৃত করা হয়। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের ঘোষণা অনুযায়ী শ্রেষ্ঠ আট হাফেজ তাদের পিতা-মাতাসহ পরিবারের ২৫ সদস্যকে নিয়ে পবিত্র ওমরাহ পালনের সুযোগ পাচ্ছেন। তারাসহ আরও ১০ জন সামর্থ্যহীন মুসল্লি ওমরাহ পালনে আজ সকাল ১০টা ১৫ মিনিটে সৌদি আরবের উদ্দেশে রওনা হবেন। গতকাল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ ব্যবসায়ী সমিতির অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মানিকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুসল্লি কমিটির সিনিয়র সহসভাপতি গুলজার আহমেদ, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম  মুফতি মুহিব্বুল্লাহিল বাকী আন নদভী, সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান, কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ অনুষ্ঠানের সমন্বয়ক হায়দার আলী প্রমুখ।

জানতে চাইলে ওমরাহ পালন করতে যাওয়া সেরা আটজন কুরআনের হাফেজের মধ্যে হাফেজ মো. নাসরুল্লাহ আনাস বলেন, অন্যান্য যে কোনো প্রতিযোগিতায় পুরস্কার ও অর্থ দেওয়ার মধ্যে সীমাবদ্ধ থাকে কিন্তু এখানে পুরস্কারের সঙ্গে পরিবারকে নিয়ে ওমরা করার সুযোগ তৈরি করে দিয়েছে বসুন্ধরা গ্রুপ। পরিবার নিয়ে ওমরা করতে যাওয়া একটা বড় অর্জন। আমি বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানাই আমাদের এত বড় একটা সুযোগ তৈরি করে দেওয়ার জন্য। ওমরা হজে যাওয়ার সুযোগ পেয়ে প্রতিযোগিতার অপর এক বিজয়ী হাফেজ মো. জাকারিয়া বলেন, আমি কখনো ভাবিনি যে আমার বাবা-মা, পরিবারের সবাইকে নিয়ে ওমরা হজে যেতে পারব। যা কখনো স্বপ্নেও ভাবিনি, বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় তা আজ সত্যি হচ্ছে। এজন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করি এবং বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমি প্রত্যাশা করি আগামীতে কুরআনের নূর প্রোগ্রামটি আরও বড় পরিসরে অনুষ্ঠিত হবে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সিনিয়র সহসভাপতি গুলজার আহমেদ বলেন, এখানে সবার ভাগ্য ভালো তারা তাদের সন্তানদের সঙ্গে ওমরাহ পালন করতে যাচ্ছেন। আমরা তাদের সাফল্যে আনন্দিত। তিনি বলেন, বাংলাদেশে এত বড় আয়োজন আর কেউ করেনি। এর আগে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর সাহেব রমজানে মুসল্লিদের জন্য প্রতিদিন বায়তুল মোকাররম মসজিদে ইফতারের আয়োজন করেছেন এবং শতের অধিক সামর্থ্যহীন মুসল্লিকে ওমরাহ পালন করার সুযোগ তৈরি করে দিয়েছেন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান বলেন, বসুন্ধরা গ্রুপের উদারতা ও মহানুবতার কারণে কুরআনের নূর-পাওয়ার্ড বাই বসুন্ধরা গ্রুপ বিজয়ী আটজন শ্রেষ্ঠ কুরআনের হাফেজকে তাদের পরিবারসহ ওমরাহ পালনে নিয়ে যাচ্ছে। এটা অনেক বড় বিষয়। যারা এ অনুষ্ঠান সফল করার জন্য সহযোগিতা করেছে তাদের ধন্যবাদ।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী বলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের মন অনেক বড়। বসুন্ধরা গ্রুপ যা বলে তা বাস্তবায়ন করে। সারা দেশ থেকে মেধাসম্পন্ন সেরা হাফেজরা তাদের পরিবার নিয়ে ওমরা পালনে যাচ্ছেন। আগামীবার আন্তর্জাতিক পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তখন বিজয়ীর সংখ্যা আরও বাড়ানো হবে।

SOURCE : বাংলাদেশ প্রতিদিন