All news

বসুন্ধরার এমডির সঙ্গে যুক্তরাজ্যের সংসদীয় দলের সাক্ষাৎ

বসুন্ধরার এমডির সঙ্গে যুক্তরাজ্যের সংসদীয় দলের সাক্ষাৎ

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সঙ্গে সাক্ষাৎ করেছে যুক্তরাজ্যের পাঁচজন এমপির নেতৃত্বে সর্বদলীয় সংসদীয় প্রতিনিধি দল। রোববার সন্ধ্যায় প্রতিনিধি দলটি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের বাসভবনে যায়। এ সময় তারা বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ভূয়সী প্রশংসা করেন। সেই সঙ্গে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে তার অসামান্য নেতৃত্বের জন্য অভিনন্দন জানান। 
আলোচনায় বসুন্ধরা গ্রুপের সামাজিক উদ্যোগ ও ব্যবসায়িক পরিম-লে বিপুল কর্মসংস্থানের জন্য গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানকেও স্মরণ করে যুক্তরাজ্যের প্রতিনিধি দল। ব্রিটিশ এমপিদের নিয়ে গঠিত যুক্তরাজ্যের প্রতিনিধিদলে ছিলেন পল ব্রিস্টো, পলেটহ্যামিল্টন, অ্যান্থনি হিগিনবোথাম, জেন ম্যারিয়ন হান্ট, টমাস প্যাট্রিক হান্ট, কাউন্সিলর আলেক্সান্ডার টার্নার ব্রেন্টউডসহ কমনওয়েলথের ক্লিয়ার ইনস্যুরেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের পরিচালক রডনি ফ্লাওয়ার, লাইভ টেস্টিং সলিউশনসের সিইও জো লি, জেডআইফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই,  এসএমআরেরভাইস চেয়ার আইভেলিনা বানিয়ালিভা, পস স্পাইস লিমিটেডের চেয়ার গোলাপ মিয়া এবং ব্রিটিশ বাংলাদেশি ইয়াং ট্যালেন্টের প্রতিষ্ঠাতা জোবায়ের আলম। প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের ব্যবসায়িক ও সামাজিক দৃষ্টিভঙ্গি, কৌশল, বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে দৃষ্টিভঙ্গি, উৎপাদন ও টেকসই প্রযুক্তির প্রয়োগ এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সহযোগিতার সুযোগ নিয়ে আগ্রহ প্রকাশ করেন। তারা কমনওয়েলথের ৫৬টি দেশের সঙ্গে বাংলাদেশের ব্যাবসায়িক সম্পর্ক বৃদ্ধি করার বিষয়ে দীর্ঘ আলোচনা করেন।

বসুন্ধরাগ্রুপের ব্যবস্থাপনা পরিচালক যুক্তরাজ্যের সর্বদলীয় সংসদীয় প্রতিনিধিদলকে বাংলাদেশ সফরে আসায় আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি যুক্তরাজ্যে পড়াশোনা করেছেন জেনে দারুণ উচ্ছ্বসিত হয় যুক্তরাজ্যের প্রতিনিধিদল।সায়েম সোবহান আনভীর যে স্কুলে পড়াশোনাকরেছেন, প্রতিনিধিদলের সদস্য টমাস হান্ট একই স্কুলের ছাত্র ছিলেন। পুরো আলোচনায় প্রতিনিধিদলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পের উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। মূলত জেডআই ফাউন্ডেশন ও এসএমআর ফাউন্ডেশনেরচেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিইর আমন্ত্রণে বাংলাদেশে এসেছে সর্বদলীয় সংসদীয় প্রতিনিধিদল।

তাঁরা বাংলাদেশে মানসিক স্বাস্থ্য ও ‘মেন্টাল হেলথসেন্টার’ বা প্রশিক্ষণকেন্দ্র খোলার বিষয়েএই সফরে এসেছেন।

এরআগে প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজনৈতিক ব্যক্তিরাসহবাংলাদেশের ব্যবসায়ী শ্রেণির সঙ্গে সাক্ষাৎ করেছেন। মানসিক স্বাস্থ্য বিষয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ভূমিকার বিষয়টি উল্লেখ করে প্রতিনিধিদল তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করেছে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে তাঁরা বাংলাদেশে একটি  মানসিকস্বাস্থ্যকেন্দ্র নির্মাণের প্রত্যয় ব্যক্ত করেন।

SOURCE : মানবজমিন