All news

বসুন্ধরা এমডির সঙ্গে ব্রিটেনের ক্রস পার্টির সংসদীয় প্রতিনিধি দলের সাক্ষাৎ

বসুন্ধরা এমডির সঙ্গে ব্রিটেনের ক্রস পার্টির সংসদীয় প্রতিনিধি দলের সাক্ষাৎ

রোববার (১৯ মার্চ) সন্ধ্যায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের বাসবভবনে এ সাক্ষাৎ হয়। 
এসময় যুক্তরাজ্যের পাঁচজন এমপির নেতৃত্বে প্রতিনিধিদলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের ব্যবসায়িক ও সামাজিক দৃষ্টিভঙ্গি, কৌশল, বৈশ্বিক পরিস্থিতি সম্পর্কে দৃষ্টিভঙ্গি, উৎপাদন ও টেকসই প্রযুক্তির প্রয়োগ এবং বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সহযোগিতার সুযোগ বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এছাড়া কমনওয়েলথভুক্ত ৫৬ টি দেশের সঙ্গে  বাংলাদেশের ব্যবসায়িক সুসম্পর্ক বাড়ানোর বিষয়েও আলোচনা করেন।
আলোচনায় প্রতিনিধি দলের সদস্যরা বসুন্ধরা গ্রুপের বিভিন্ন প্রকল্পের উচ্ছ্বসিত প্রশংসা করেন। পাশাপাশি একসঙ্গে কাজ করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তারা।
বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখায় বসুন্ধরা গ্রুপের ভূয়সী প্রশংসা করে প্রতিনিধি দল বসুন্ধরা গ্রুপের এমডিকে অসামান্য নেতৃত্বের জন্য অভিনন্দন জানান। এছাড়া বসুন্ধরা গ্রুপের সামাজিক উদ্যোগ ও ব্যবসায়িক পরিমণ্ডলে বিপুল কর্মসংস্থানের জন্য গ্রুপের  চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের অবদানকেও স্মরণ করেন যুক্তরাজ্যের প্রতিনিধি দলের সদস্যরা।
বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এসময় যুক্তরাজ্যের ক্রস পার্টি সংসদীয় প্রতিনিধি দলকে বাংলাদেশ সফরে আসায় শুভেচ্ছা জানান।
মূলত প্রতিনিধি দলটি জেডআই ফাউন্ডেশন ও এসএমআর ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই’র আমন্ত্রণে বাংলাদেশে মানসিক স্বাস্থ্য ও মেন্টাল হেলথ সেন্টার বা প্রশিক্ষণকেন্দ্র খোলার বিষয়ে এই সফরে এসেছেন। এসময় পারষ্পরিক সমঝোতার ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে একটি মানসিক স্বাস্থ্য কেন্দ্র নির্মাণের আশা প্রকাশ করেন তারা। এর আগে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজনৈতিক ব্যক্তিত্বসহ বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে সাক্ষাৎ করেন। এছাড়া মানসিক স্বাস্থ্য বিষয়ে সায়মা ওয়াজেদ পুতুলের ভূমিকা তুলে ধরে তার প্রশংসা করেন প্রতিনিধি দলের সদস্যরা।
যুক্তরাজ্যের এ প্রতিনিধি দলে রয়েছেন পল ব্রিস্টো এমপি, পলেট হ্যামিল্টন এমপি, অ্যান্থনি হিগিনবোথাম এমপি, মিসেস জেন ম্যারিয়ন হান্ট এমপি, টমাস প্যাট্রিক হান্ট এমপি, কাউন্সিলর আলেক্সান্ডার টার্নার ব্রেন্টউড, সহ কমনওয়েলথের ক্লিয়ার ইন্স্যুরেন্স অ্যান্ড ম্যানেজমেন্টের পরিচালক রডনি ফ্লাওয়ার, লাইভ টেস্টিং সলিউশন্সের সিইও মিসেস জো লি।
সাক্ষাৎ অনুষ্ঠানে জেডআই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর হুসেন এমবিই, এসএমআরের ভাইস চেয়ার আইভেলিনা বানিয়ালিভা, পস স্পাইস লিমিটেডের চেয়ার গোলাপ মিয়া ও ব্রিটিশ বাংলাদেশি ইয়াং ট্যালেন্টের প্রতিষ্ঠাতা জোবায়ের আলম উপস্থিত ছিলেন।

SOURCE : সময়