All news

তিন দিনব্যাপী বাজুস ফেয়ার শুরু

তিন দিনব্যাপী বাজুস ফেয়ার শুরু

দেশে তৃতীয়বারের মতো শুরু হয়েছে অলঙ্কার ও গহনার বৃহৎ মেলা ‘বাজুস ফেয়ার-২০২৪’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ সফল বাস্তবায়ন এবং দেশের জুয়েলারি শিল্পীদের হাতে গড়া অলংকার দেশে-বিদেশে তুলে ধরতে ও পরিচিতি বাড়াতে এই মেলার আয়োজন করেছে বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন (বাজুস)। এবারের মেলার প্রতিপাদ্য-‘সোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়’। গতকাল ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি হলে তিন দিনের এই মেলা উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাজুসের সভাপতি সায়েম সোবহান আনভীর। এ মেলা আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের পরিচালক আহমেদ ইব্রাহিম সোবহান, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদ ইমেরিটাস অধ্যাপক চিত্রশিল্পী রফিকুন নবী, ইউনেস্কো আর্টিস্ট ফর পীস ও ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, বাজুসের ব্রান্ড অ্যাম্বাসেডর মমতাজ বেগম, অভিনেত্রী রোকেয়া প্রাচী, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকিসহ অন্যান্যরা।
বাজুস ফেয়ার-২০২৪ দেশীয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধ করার পাশাপাশি বিশ্ববাজারে বাংলাদেশের নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন অতিথিরা। এবারের মেলায় প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টলে যথাক্রমে ৯টি, ১৭টি ও ১৫টি স্বনামধন্য জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। ক্রেতাদের মনোযোগ আকর্ষণে তারা বিশেষ ছাড় দিচ্ছেন জুয়েলারি পণ্যে।

SOURCE : মানবজমিন