All news

ভালোবাসায় সিক্ত ডেইলি সান

ভালোবাসায় সিক্ত ডেইলি সান

জন্মদিনে অগণিত পাঠকের ভালোবাসায় সিক্ত হয়েছে দেশের অন্যতম জনপ্রিয় ইংরেজি দৈনিক ডেইলি সান। অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবম বর্ষে পদার্পণ উপলক্ষে বুধবার (২৪ অক্টোবর) দিনব্যাপী বসুন্ধরা আবাসিক এলাকার মিডিয়া হাউজে পত্রিকাটির কার্যালয়ে সকাল থেকেই শুভেচ্ছায়  জানাতে আসেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। 

এর মধ্যে ছিলেন মন্ত্রী-প্রতিমন্ত্রী, কূটনীতিক, বিভিন্ন রাজনৈতিক দলসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ সাধারণ পাঠকরাও। 

শুভেচ্ছা জানাতে আসেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা, ব্রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরাসহ বিভিন্ন দূতাবাসের রাষ্ট্রদূতরাও। সকাল ১০টায় শুরু হয়ে এ অনুষ্ঠান চলে  বিকেল ৪ টা পর্যন্ত।

অতিথিদের নিয়ে কেক কাটেন ইডব্লিউএমজিএল এমডি সায়েম সোবহান ও তার সহধর্মিণী সাবরিনা সোবহান। ছবি: বাংলানিউজশুভেচ্ছা জানিয়ে স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী বলেন, ডেইলি সান বাংলাদেশের ইংরেজি দৈনিকগুলোর মধ্যে অন্যতম। আমাদের দেশে ইংরেজি ভাষায় খুব বেশি পত্রিকা না থাকলেও ডেইলি সান গত আট বছরে পাঠকের কাছে একটি স্থান তৈরি করে নিয়েছে। আমি আশা করি আগামীতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে পাঠকের আস্থা ধরে রাখবে।

শুভেচ্ছা জানিয়ে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ডেইলি সানের জন্য আজকের দিনটি অনেক গুরুত্বপূর্ণ। প্রত্যেকদিন সকালে প্রথমেই আমি মান সম্পন্ন পত্রিকা ডেইলি সান পড়ি। ডেইলি সান ব্যাপকভাবে ইতিবাচক কথা তুলে ধরায় আমি পত্রিকাটি পছন্দ করি।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেওয়ায় তথ্য প্রতিমন্ত্রী, ভারতীয় হাইকমিশনারসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান। 

ডেইলি সানকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেন, আপনারা যে পথ পাড়ি দিয়েছেন তা ছিল গৌরবের, সুন্দর ছিল। আমি আশা করি আপনারা কৈশোর উত্তীর্ণ হবেন। কৈশোরের যে স্বপ্ন সেটা বাস্তবায়নের চেষ্টা করবেন।

ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরীর হাতে ফুলের তোড়া তুলে দিচ্ছেন বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহারসহ অন্যান্য কর্মীরা। ছবি: বাংলানিউজঅনুষ্ঠানে ডেইলি সানকে দেশের জনপ্রিয় নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয়। 

বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরীর হাতে ফুল দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও স্যাটেলাইট টেলিভিশন নিউজটোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের সিইও নঈম নিজাম, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, নিউজটোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশেদসহ ইডব্লিউএমজিএলের সংবাদ-প্রতিষ্ঠানগুলোর জ্যেষ্ঠ সাংবাদিকরা।

এদিকে ডেইলি সানকে শুভেচ্ছা জানান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, ঢাকার ভিয়েতনাম দূতাবাসের কর্মকর্তা ট্রান বাও সান পত্রিকাটির কার্যালয় পরিদর্শন ও শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানাতে এসেছিলেন ঢাকায় নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূতও।

বুধবার সকালে ডেইলি সান কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন ইডব্লিউএমজিএল ও বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান এবং তার সহধর্মিণী সাবরিনা সোবহান। এ সময় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ অতিথিরা উপস্থিত ছিলেন।  

এর আগে মঙ্গলবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় দৈনিকটির কার্যালয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান ও তার সহধর্মিণী সাবরিনা সোবহান।

ওই অনুষ্ঠানে ডেইলি সানের সাংবাদিকদের উদ্দেশ্যে সায়েম সোবহান বলেন, আপনারা অনেক ভালো করেছেন, ভবিষ্যতেও ভালো করবেন- এই প্রত্যাশাই করি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডেইলি সান কার্যালয়সহ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ চত্বর রং-বেরঙের বেলুন, ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

২০১০ সালের ২৪ অক্টোবর আত্মপ্রকাশ করে ডেইলি সান। বস্তুনিষ্ঠতা ও অনুসন্ধানী সাংবাদিকতার জন্য প্রকাশের অল্পদিনের মধ্যেই দেশের অন্যতম জনপ্রিয় দৈনিকে পরিণত হয় পত্রিকাটি।

SOURCE : Banglanews24