All news

সায়েম সোবহান আনভীরের জন্মদিনে এতিম শিশুদের উৎসব

সায়েম সোবহান আনভীরের জন্মদিনে এতিম শিশুদের উৎসব

শীতের সকালে গরম গরম উন্নতমানের খাবার পেয়ে দারুণ খুশি সিলেটের জামেয়া ক্কাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (র.) মাদরাসার শিক্ষার্থী ফয়জুর রহমান। ৩১ জানুয়ারি, বুধবার দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষ্যে সারা দেশে ১ লাখ ৩৩ হাজার এতিম ও মাদ্রাসা শিক্ষার্থীদের আপ্যায়িত করা হয়।

সিলেটের এ মাদ্রাসা প্রাঙ্গণে বন্ধুদের সঙ্গে বসে একসঙ্গে তৃপ্তি নিয়ে খেয়েছে ফয়জুর। খাওয়া শেষে তার কণ্ঠে প্রশংসার ধ্বনি। তার মতে, ‘জন্মদিনে মানুষ অপচয় করে অনুষ্ঠান করে। বসুন্ধরা গ্রুপের এমডি নিজের জন্মদিনে মাদরাসার শিক্ষার্থীদের খাওয়ানোর উদ্যোগ নিয়েছেন। এটি নিঃসন্দেহে তাঁর সুন্দর ও মহতি মনের পরিচয় বহন করে। গত বছরও তিনি মাদ্রাসায় খাবার পাঠিয়েছিলেন। আল্লাহ তাঁর ভালো করুন।’

শিক্ষার্থীদের উচ্ছ্বাসে আনন্দিত শিক্ষকরাও। মাদরাসার মুহতামিম মাওলানা মাশুক উদ্দীন ধন্যবাদ জানিয়ে বলেন, ‘বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর তাঁর জন্মদিনে মাদরাসার এতিম শিক্ষার্থীদের খাওয়াচ্ছেন। এটি ভালো কাজ, সওয়াবের কাজ। আল্লাহ তাঁর উদ্যোগকে কবুল করুন। তাকে আরো সমৃদ্ধি দেন যাতে তিনি মানুষের আরো বেশি কল্যাণ করতে পারেন।’

৩১ জানুয়ারি সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষ্যে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর, সিলেটসহ সমগ্র বাংলাদেশে সুবিধাবঞ্চিত মাদ্রাসা শিক্ষার্থী, এতিম ও পথশিশুদের মাঝে সুস্বাদু খাবার বিতরণ করা হয়।

বসুন্ধরা গ্রুপ জানায়, এমডির জন্মদিনে সারা দেশে ১ লাখ ৩৩ হাজার ২৬২ জন শিশুকে সুস্বাদু খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। এর মধ্যে ঢাকা শহর ছাড়াও রূপগঞ্জ, কেরানীগঞ্জ, সাভারে ৮৯ হাজার ৩৩৯ শিশুর মাঝে খাবার বিতরণ করা হয়। চট্টগ্রামে ১০ হাজার ২০০, খুলনায় ১০ হাজার, সিলেট ও রংপুরে ৫ হাজার করে, বাঞ্ছারামপুরে ৪ হাজার এবং নারায়ণগঞ্জের মদনগঞ্জে ২ হাজার ৫২ জন শিশুর মুখে খাবার তুলে দেয়া হয়।

এদিকে, কোন ধরনের জাঁকজমক আয়োজনে অনীহা প্রকাশ করলেও ভক্ত অনুরাগীদের শুভেচ্ছায় সিক্ত হন সায়েম সোবহান আনভীর। জন্মদিনের প্রথম প্রহর থেকেই ফুল এবং কেক নিয়ে তার বাসভবনে হাজির হন শতশত অনুরাগী। বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, ব্যবসায়ী, গণমাধ্যম ব্যক্তিত্ব থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার মানুষ তাকে শুভেচ্ছা জানান। বুধবার ভোর থেকে তার বাড়ির সামনে হাজারও মানুষের ভিড় জমে। দূরদূরান্ত থেকে ফুল আর কেক নিয়ে শুভেচ্ছা জানাতে আসেন ভক্ত অনুরাগীরা। এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও শুভেচ্ছার বন্যা বয়ে যায়।

SOURCE : দৈনিক বাংলাদেশের আলো