All news

ভাষার মাসে বসুন্ধরা নিয়ে এলো ৩টি ফন্ট

ভাষার মাসে বসুন্ধরা নিয়ে এলো ৩টি ফন্ট

ভাষার মাসে নতুন তিনটি বাংলা ফন্ট নিয়ে এসেছে বসুন্ধরা গ্রুপ। ফন্টগুলো হলোÑ ‘বসুন্ধরা ২১’, ‘বসুন্ধরা ৫২’ এবং ‘বসুন্ধরা ৭১’। মাতৃভাষার প্রতি ভালোবাসা আর বাংলা ফন্টের ব্যবহারকে আরও সাবলীল করতেই বসুন্ধরা গুঁড়া মসলা ব্র্যান্ডের এই অনন্য উদ্যোগ।

গতকাল শনিবার বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এক বর্ণিল অনুষ্ঠানের মধ্য দিয়ে ফন্ট তিনটি সর্বসাধারণের ব্যবহারের জন্য উন্মুক্ত করা হয়। ফন্ট তিনটি তৈরি করতে অনুপ্রেরণা হিসেবে নেওয়া হয়েছে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামকে কেন্দ্র করে গড়ে ওঠা নানা আন্দোলন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ এবং আপামর বাংলার রূপ-বৈচিত্র্য।

অনুষ্ঠানে বাংলা একাডেমির সভাপতি ও বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বাংলা একাডেমির মহাপরিচালক ও কবি মুহম্মদ নূরুল হুদা ও কবি হেলাল হাফিজ ফন্ট তিনটির উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্র্যান্ড ও মার্কেটিং বিভাগের সি.ও.ও (সেক্টর-এ) এম এম জসীম উদ্দিন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন এবং ফন্ট তিনটির নির্মাতা শিল্পী ও গ্রাফিক আর্টিস্ট সেলিম হোসেন সাজু। আয়োজনের শেষ পর্যায়ে প্রকাশ করা হয় উদ্বোধনী স্মারক গ্রন্থ। এতে অংশ নেন মঞ্চে উপস্থিত অতিথিসহ দেশবরেণ্য সাহিত্যিকরা। এই স্মারক গ্রন্থে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহানের লেখাসহ ফন্ট নিয়ে বিভিন্ন বিষয় উঠে এসেছে।

SOURCE : দেশ রূপান্তর