All news

বন্যার্তদের বসুন্ধরা গ্রুপ ও কমিউনিটি পুলিশের যৌথ সহায়তা

বন্যার্তদের বসুন্ধরা গ্রুপ ও কমিউনিটি পুলিশের যৌথ সহায়তা

বসুন্ধরা গ্রুপ ও মানিকগঞ্জ জেলা কমিউনিটি পুলিশ যৌথভাবে বন্যার্তদের খাদ্য সহায়তা প্রদান করেছে। বুধবার দৌলতপুর উপজেলার চরকাটারী ইউনিয়নের ৫০০ পরিবারকে এ সহায়তা দেওয়া হয়। এবারের বন্যায় বসুন্ধরা গ্রুপের ত্রাণ সহায়তা কর্মসূচির আওতায় এ খাদ্য সহায়তা।
বসুন্ধরার পক্ষ থেকে ৩০০ প্যাকেট এবং কমিউনিটি পুলিশের পক্ষ থেকে দেওয়া হয় ২০০ প্যাকেট। এতে চাল, ডাল, তেলসহ প্রতিটি প্যাকেটে দশ কেজি খাদ্যসামগ্রী ছিল। যমুনার দুর্গম চর চরকাটারীতে মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামিম উপস্থিত হয়ে বন্যার্তদের হাতে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানাসহ অন্য পুলিশ কর্মকর্তা।
পুলিশ সুপার রিফাত রহমান শামিম সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মানবিক দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্রুপ এবং কমিউনিট পুলিশ বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে এসেছে। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ দিয়ে তিনি বলেন, যেকোনো দুর্যোগে এ প্রতিষ্ঠানটি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। যার সুফল ভোগ করেছে দুস্থ অসহায়রা। পাশাপাশি এ ধরনের সহায়তা সরকারের ওপরেও চাপ কমায়। তিনি সব বিত্তবানদের বসুন্ধরার মতো এগিয়ে আসার আহ্বান জানান।
এবারের বন্যায় এ পর্যন্ত মানিকগঞ্জে বসুন্ধরা গ্রুপ প্রায় ছয় হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয় পর্যন্ত এবং বন্যা পরবর্তী দুর্ভোগেও দুস্থ , অসহায়দের জন্য মানবিক সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মাহাবুব মোর্শেদ হাসান রুনু। তিনি বলেন, বসুন্ধরা গ্রুপের লক্ষ্য দেশ ও মানুষের কল্যাণে কাজ করা। গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশনা আছে কোনোভাবেই এই লক্ষ্য থেকে বিচ্যুত হওয়া যাবে না।

SOURCE : সময়ের আলো