All news

প্রতিদিন ১৮ হাজার রোজাদারকে ইফতারি দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

প্রতিদিন ১৮ হাজার রোজাদারকে ইফতারি দিচ্ছে বসুন্ধরা গ্রুপ

প্রতিবছরের মতো এ বছরও ইফতারি বিতরণ কর্মসূচি পালন করছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। ঢাকা মহানগরী ছাড়াও কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ ও রংপুরে প্রতিদিন প্রায় ১৮ হাজার রোজাদারকে ইফতারি দেওয়া হচ্ছে। গ্রুপটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে রজমান মাসজুড়ে এই ইফতারি বিতরণ কার্যক্রম চলছে।

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে বসুন্ধরা আবাসিক এলাকার ডি-ব্লকে ‘মাদরাসা জামিয়া মারকাজুল বসুন্ধরা’য় গিয়ে দেখা যায়, সেখানেও পৌঁছেছে ইফতারসামগ্রী।

মাদরাসা, এতিমখানাই শুধু নয়, বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন সড়কে রিকশাচালক ও দিনমজুরদের মধ্যেও ইফতারসামগ্রী বিতরণ করা হয়েছে। ইফতারের প্যাকেট নিয়ে পথের পাশে একসঙ্গে বসে কয়েকজন রিকশাচালককেও ইফতারি করতে দেখা যায়।
একজন রিকশাচালকের সঙ্গে আলাপ করে জানা যায়, প্রথম রোজা থেকেই তিনি বসুন্ধরার ইফতারি পাচ্ছেন। এটি তাঁর জন্য অনেক স্বস্তির বিষয়।

তিনি বলেন, সকালে কাজে বের হন। তাই তখন ইফতারি নিয়ে আসার মতো সুযোগ থাকে না। সামর্থ্যও সীমিত। বসুন্ধরা আবাসিক এলাকায় ইফতার বিতরণের সময় তিনি প্যাকেট সংগ্রহ করেন।

এরপর সময় মতো কোথাও বসে ইফতার করেন। ওই রিকশাচালক তাঁর ইফতারের ব্যবস্থার জন্য বসুন্ধরা গ্রুপের প্রতি কৃতজ্ঞতা জানান।
এ বছর রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ, জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসা, নূরেরচালার মাদানিয়া নুরিয়া হাফিজিয়া মাদরাসা, বাড্ডার স্বাধীনতা সরণির দারুল ফুরকান মাদরাসা, খিলক্ষেত এলাকার কুড়িল চৌরাস্তা মাদরাসাতুস সুন্নাহ, কুড়িল জোয়ারসাহারা মহিলা মাদরাসা, খিলক্ষেতের ইসাতুস সুন্নাহ মাদরাসা, মারকাজুল কুরআন ইসলামিয়া মাদরাসা খিলক্ষেত, জামিয়া ইসলামিয়া আবাবিয়া খিলক্ষেত বাজার, হাজি আবদুল মালেক মাদরাসা খিলক্ষেত, জামিয়া আশরাফিয়া বায়তুল কোরআন খিলক্ষেত, জামিয়া কাশেমুল উলুম মাদরাসা কাওলা, দারুল উলুম দর্জিপাড়া মাদরাসা বোটঘাট, জান্নাতুল বানাত মহিলা মাদরাসা খিলক্ষেত, এমদাদিয়া নুরানিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, তাজিবুল বানাত আদর্শ বালিকা মাদরাসা খিলক্ষেত, বাইতুল উলুম ইসলামিয়া মাদরাসা নামাপাড়া, এসলাহুল উম্মাহ মাদরাসা বটতলা খিলক্ষেত, আবদুল আজিজ রুস্তম আলী নুরানি হাফিজিয়া মাদরাসা, রুস্তুম আলী ওবাইদিয়া হাফিজিয়া মাদরাসা খিলক্ষেত, এহদাউল উম্মাহ মাদিনাতুল উলুম মাদরাসা, আশকোনা সুন্নিয়া মাদরাসা, শায়খ যাকারিয়া ইসলামিয়া রিসার্স সেন্টার কুড়িল, বসুন্ধরার মারকাযুল ফিকরিল ইসলামী বাংলাদেশ, মাদরাসা মদিনাতুল উলুম, মাদরাসা দারুস সুন্নাহ, হাজি কোমর উদ্দীন মাদরাসা, মাদরাসা সওতুল কোরআন, তালিমুল কোরআন মাদরাসা, শামসুল উলুম মাদরাসা, দারুল এহসান হাফিজুল কোরআন মাদরাসা মিরপুর, আলহাজ আবদুল মালেক মাদরাসা খিলক্ষেতসহ মানিকগঞ্জ, রংপুর, কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানা ও ছিন্নমূল মানুষের মধ্যে মাসব্যাপী ইফতারসামগ্রী বিতরণ করা হচ্ছে।

SOURCE : কালের কণ্ঠ