All news

ক্র্যাবের নতুন কার্যালয় উদ্বোধন

ক্র্যাবের নতুন কার্যালয় উদ্বোধন

রাজধানীর নয়াপল্টনে অবস্থিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নতুন কার্যালয়ের ডেকোরেশনের (সাজসজ্জা) কাজের উদ্বোধন করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে ক্র‍্যাবের নতুন কার্যালয়ে পরিদর্শনে এসে ফিতা কেটে ডেকোরেশনের কাজের উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। দীর্ঘ ৩৬ বছর পর ক্র্যাবকে স্থায়ী এই কার্যালয়টি উপহার দেন তিনি।

এ সময় বসুন্ধরা গ্রুপের এমডি বলেন, আপনারা ৩৬ বছর পর স্থায়ী একটা জায়গা পেয়েছেন, আগামীতে আরও ভালো কিছু করা যায় কি না, আমরা এক সঙ্গে ভাববো।

ক্র্যাব মিডিয়া অ্যাওয়ার্ডে বসুন্ধরা গ্রুপের অংশগ্রহণের আহ্বান প্রসঙ্গে তিনি বলেন, আপনারা অ্যাওয়ার্ড করেন, আমি করে দেব। যা যা দরকার করব।

এ সময় ক্র্যাবের সভাপতি মির্জা মেহেদী তমাল বলেন, আজ এই দিনটি আমাদের ক্র্যাবের ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। আমাদের ক্র্যাবের ৩৬ বছরের ইতিহাসটি ছিল এক রকম। ৩৬ বছর আগে যারা ক্র্যাব তৈরি করেছিলেন রমনার বটতলায় বসে মিটিং করে। ৩৬ বছরে আমাদের সদস্য সংখ্যা বেড়লেও অবকাঠামোগত তেমন কিছু বাড়েনি। আমাদের কোনো ছাদ ছিল না, কোনো শেল্টার ছিল না। আমরা কারো বাসায় মিটিং করেছি, এভাবে করতে করতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির এখানে অস্থায়ী একটা জায়গা হয়। ৩৬ বছর পর আমরা প্রায় তিন হাজার স্কয়ার ফিটের একটি ভবনের ফ্লোর পেয়েছি। যিনি দিয়েছেন সেটা সবাই দেখেছেন, সবাই জানেন। আমি আবেগাপ্লুত, এটা আমার একটা স্বপ্ন ছিল, এই স্বপ্নটা তিনি বাস্তবায়ন করেছেন।

ক্র্যাবের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের প্রধান সম্পাদক কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, আবুল খায়ের, মিজান মালিক, ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু ও কার্যনির্বাহী কমিটির সদস্য আমানুর রহমান রনি।

এ সময় উপস্থিত ছিলেন, ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলানিউজের সম্পাদক জুয়েল মাজহার, বসুন্ধরা গ্রুপের মিডিয়া অ্যাডভাইজার মোহাম্মদ আবু তৈয়ব, কালের কণ্ঠের সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের ছেলে ওয়ালিদ সোবহানসহ ক্র্যাবের সদস্যরা।

 

SOURCE : দৈনিক বাংলা