All news

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধিদল

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধিদল

ন্যাশনাল ডিফেন্স কলেজের এনডিসি কোর্স-২০২৩-এর প্রশিক্ষণার্থীরা গতকাল বুধবার ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডাব্লিউএমজিএল) গণমাধ্যম প্রতিষ্ঠানগুলো পরিদর্শন করেছেন। তাঁরা গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের সঙ্গে মতবিনিময় করেন। দেশি-বিদেশি এবং সামরিক-বেসামরিক কর্মকর্তা মিলে এই দলে ৮৭ জন সদস্য ছিলেন।

এনডিসি প্রতিনিধিদলটি সকালে ইডাব্লিউএমজিএল কার্যালয়ে পৌঁছালে তাদের আন্তরিক অভ্যর্থনা জানান বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

 প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন মেজর জেনারেল মো. মোস্তাগাউসুর রহমান খান।
প্রতিনিধিদলে বাংলাদেশ সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও বেসামরিক প্রশাসনের পদস্থ কর্মকর্তারা ছিলেন। এই দলে ভারত, নেপাল, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সৌদি আরব, ওমান, জর্দান, মিসর, কেনিয়া, মালি, নাইজেরিয়া, সুদান, তানজানিয়া, জাম্বিয়া, নাইজার ও সাউথ সুদানের ২৯ জন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তা ছিলেন। প্রশিক্ষণার্থীদের সঙ্গে ৩৫ জন স্টাফ অ্যাডমিন অফিসারও উপস্থিত ছিলেন।

বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর বলেন, যেকোনো পরিস্থিতিতে তথ্য জানিয়ে মানুষকে সচেতন করে গণমাধ্যম। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ইডাব্লিউএমজিএলের অধীনে পরিচালিত সব কটি গণমাধ্যমও তা-ই করে আসছে।

ইডাব্লিউএমজিএল সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময়ে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠ’র সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, ডেইলি সানের সম্পাদক রেজাউল করিম লোটাস, বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের সম্পাদক জুয়েল মাজহার, টেলিভিশন চ্যানেল নিউজ টোয়েন্টিফোরের ভারপ্রাপ্ত সম্পাদক আশিকুর রহমান শ্রাবণসহ জ্যেষ্ঠ সাংবাদিকরা অংশ নেন।

প্রতিনিধিদলের প্রধান মেজর জেনারেল মো. মোস্তাগাউসুর রহমান খান বলেন, গণমাধ্যমের কাজের ধরন ও পদ্ধতি সম্পর্কে সরেজমিনে জানতে তাঁদের এই মিডিয়া হাউস পরিদর্শন। এ ধরনের সুযোগ করে দেওয়ার জন্য তিনি ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপকে ধন্যবাদ জানান।

মতবিনিময় শেষে  প্রতিনিধিদলের সদস্যরা ডেইলি সান ও নিউজ টোয়েন্টিফোরের বার্তাকক্ষ পরিদর্শন করেন। এনডিসি প্রতিনিধিরা গণমাধ্যমের সাম্প্রতিক প্রবণতা, গণমাধ্যম পরিচালনা ও সংবাদ ব্যবস্থাপনার বিভিন্ন দিক ও কারিগরি পদ্ধতি সম্পর্কে ধারণা নেন।

SOURCE : কালের কণ্ঠ