All news

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

ইস্ট ওয়েস্ট মিডিয়া পরিদর্শনে এনডিসি প্রতিনিধি দল

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ‘ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২৩’-এর একটি প্রতিনিধি দল বসুন্ধরা গ্রুপের সহযোগী মিডিয়া প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াগুলো পরিদর্শন করেছে।

বুধবার সকালে প্রতিনিধি দলটি ইডব্লিউএমজিএ-এ পৌঁছালে তাদের স্বাগত জানান বসুন্ধরা গ্রুপ ও ইডব্লিউএমজিএলের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

এনডিসির ফ্যাকাল্টি মেম্বার মেজর জেনারেল মো. মোস্তাগাউছুর রহমান খানের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন ৮৭ জন দেশি-বিদেশি সামরিক ও বেসামরিক উচ্চপদস্থ কর্মকর্তা।
প্রথমেই প্রতিনিধি দলটি ইডব্লিউএমজিএলের সম্মেলন কক্ষে গ্রুপের সবকটি মিডিয়া প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের সঙ্গে মতবিনিময় করেন। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরও মতবিনিময়ে অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের প্রধান সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, কালের কণ্ঠ সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী, দ্য ডেইলি সানের সম্পাদক রেজাউল করিম লোটাস, নিউজ টোয়েন্টিফোরের ভারপ্রাপ্ত সম্পাদক আশিকুর রহমান শ্রাবণসহ সিনিয়র সাংবাদিকরা।

এনডিসি প্রতিনিধিরা গণমাধ্যমের সাম্প্রতিক প্রবণতা, গণমাধ্যম পরিচালনা ও সংবাদ ব্যবস্থাপনার বিভিন্ন কারিগরি পদ্ধতি সম্পর্কে ধারণা নেন। পরে প্রতিনিধি দলের সদস্যরা ইডব্লিউএমজিএলের প্রতিষ্ঠানগুলোর বার্তাকক্ষ ঘুরে দেখেন।

প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী ও সিভিল সার্ভিসের ব্রিগেডিয়ার জেনারেল, এয়ার ক্যাডার, নৌ ক্যাডার, অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, ডিআইজি পদমর্যাদার সামরিক-বেসামরিক কর্মকর্তারা।  

এছাড়া মিশর, ভারত, ইন্দোনেশিয়া, জর্ডান, কেনিয়া, সৌদিআরব, মালয়েশিয়া, নেপাল, মালি, নাইজেরিয়া, ওমান, শ্রীলঙ্কা, সুদান, তানজানিয়া, জাম্বিয়া, নাইজার ও সাউথ সুদানের ২৯ জন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাও ছিলেন এনডিসি প্রতিনিধি দলে। প্রশিক্ষার্থীদের পাশাপাশি ৩৫ জন অন্যান্য স্টাফ অ্যাডমিন অফিসারও উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে মেজর জেনারেল মো. মোস্তাগাউছুর রহমান খান বলেন, মিডিয়ার কাজের পদ্ধতি সম্পর্কে সরেজমিন জানতে এ মিডিয়া হাউস পরিদর্শন। এ সুযোগ করে দেওয়ার জন্য ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপকে ধন্যবাদ।

SOURCE : বাংলাদেশ প্রতিদিন