All news

বসুন্ধরা সিমেন্ট বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টাইটেল স্পন্সর

বসুন্ধরা সিমেন্ট বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টাইটেল স্পন্সর

তিন টেস্ট ও পাঁচ ওয়ানডে খেলতে বর্তমানে ঢাকায় রয়েছে  জিম্বাবুয়ে ক্রিকেট দল। আগামী ২৫ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে।

দ্বিতীয়টি শুরু হবে ৩ নভেম্বর, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ১২ নভেম্বরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে।

তিন টেস্ট ম্যাচের পর সিরিজের প্রথম দুই ওয়ানডে ম্যাচ হবে ২১ ও ২৩ নভেম্বর। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। এরপর ২৪ নভেম্বর দুই দলই ফিরবে ঢাকায়।

২৬ ও ২৮ নভেম্বর ও ১ ডিসেম্বর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের শেষ তিনটি ওয়ানডে। পরের দিন বাংলাদেশ ছাড়বে সফরকারীরা।

আসন্ন বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট ও ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা সিমেন্ট।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও বসুন্ধরা সিমেন্ট বিসিবির মিডিয়া কনফারেন্স কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল মোহাম্মদ মাহবুব হায়দার খান, বসুন্ধরা সিমেন্টের জিএম (সেলস) খন্দকার কিংশুক হোসেন ও বসুন্ধরা গ্রুপের হেড অব ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং এম এম জসিম উদ্দিন। অন্যদিকে, বিসিবি’র পক্ষে উপস্থিত ছিলেন সিইও নাজিমুদ্দিন চৌধুরী এবং মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস।

সাহারার সঙ্গে টাইটেল স্পন্সরশিপের চুক্তি শেষ হয়েছে জুনে। তাই এখন আর দেশের মাটিতে অনুষ্ঠেয় সিরিজের পৃষ্ঠপোষক হতে বাধা নেই দেশীয় প্রতিষ্ঠানগুলোর। আর প্রথমবারই টাইটেল স্পন্সরশিপ কিনেছে বসুন্ধরা সিমেন্ট, যেটিকে মেজর জেনারেল (অব.) মুহাম্মদ মাহবুব হায়দার খান বলেন, ‘দেশের সেরা সিমেন্ট।’ মজবুত কাঠামোর ওপর দেশের ঘরবাড়িকে দাঁড় করানোর মতো ক্রিকেটের সঙ্গে সুদৃঢ় সম্পর্ক তৈরিতেও প্রতিষ্ঠানটির প্রবল আগ্রহের কথাই জানিয়েছেন তিনি, ‘খেলাধুলায় বসুন্ধরা বরাবরই ছিল, ভবিষ্যতেও থাকবে।’ বসুন্ধরা গ্রুপের হেড অব ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং এম এম জসিমউদ্দীন জানিয়েছেন, ‘দেশের শীর্ষ গলফ টুর্নামেন্টগুলোর পৃষ্ঠপোষকতা করে থাকে বসুন্ধরা গ্রুপ। আপনাদের নিশ্চয় মনে আছে যে, গত বছর অনূর্ধ্ব-১৭ জাতীয় সাঁতারেও সম্পৃক্ত হয়েছিল বসুন্ধরা গ্রুপ। এটা নিছকই প্রচারের জন্য নয়, পৃষ্ঠপোষকতাকে সামাজিক দায়িত্ব বলে মনে করে বসুন্ধরা গ্রুপ।’
টাইটেল স্পন্সরশিপ ছাড়াও ৩ টেস্ট ও ৫ ওয়ানডের এই সিরিজের সেরা খেলোয়াড়দের পুরস্কারও দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। টেস্টের সেরা খেলোয়াড় পাবেন দুই হাজার ডলার আর ওয়ানডের ম্যান অব দ্য ম্যাচ পাবেন দেড় হাজার ডলার করে। ২৫ অক্টোবর ঢাকায় শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের বসুন্ধরা সিমেন্ট টেস্ট অ্যান্ড ওয়ানডে সিরিজ ২০১৪-এর প্রথম টেস্ট। ঢাকায় আরো তিনটি ওয়ানডের মাঝে খুলনায় দ্বিতীয় টেস্ট এবং চট্টগ্রামে অনুষ্ঠিত হবে শেষ টেস্ট ও সিরিজের প্রথম দুটি ওয়ানডে।
 
SOURCE : Risingbd

Also Published In