All news

রংপুরে শীতার্ত মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ

রংপুরে শীতার্ত মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ

‘বুড়া বয়সে (শেষ বয়সে) এই ঠাণ্ডায় গাও (শরীর) খালি থরথর করি কাঁপে। রাইতোত নিন ধরে না। তোমরা এই কম্বল দিয়া ঠাণ্ডার হাত থাকি মোক বাঁচাইনেন বাহে। দোয়া করোং আল্লায় তোমার ভালো করবে।’ বসুন্ধরা গ্রুপের উদ্যোগে দেওয়া কম্বল পেয়ে এমন অনুভূতি ব্যক্ত করেন রংপুরের অভাবী এলাকা বলে পরিচিত গঙ্গাচড়ার তিস্তা বাঁধে আশ্রিত ৭০ বছর বয়সের গোলেনুর বেওয়া। গতকাল বৃহস্পতিবার গঙ্গাচড়া উপজেলার নোহালী ইউনিয়নের কেএনবি উচ্চ বিদ্যালয় চত্বরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে এই আবেগের কথা জানান বৃদ্ধা গোলেনুরের মতো আরো এক হাজার ২০০ দরিদ্র মানুষ। শীতে জবুথবু রংপুর অঞ্চলের মানুষ। প্রকৃতির এ বৈরী আচরণের শিকার হচ্ছে দরিদ্র জনগোষ্ঠী।
নিম্নআয়ের এসব দরিদ্র মানুষ, বিশেষ করে তিস্তা বিধৌত গঙ্গাচড়া উপজেলার মানুষের ভোগান্তি চরমে উঠেছে। শীতকাতর সেই মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ ‘বসুন্ধরা গ্রুপ’। 
তাদের শীতবস্ত্র বিতরণ কর্মসূচির অংশ হিসেবে গতকাল গঙ্গাচড়া উপজেলার নোহালী কেএনবি উচ্চ বিদ্যালয়, পাকুরিয়া শরীফ আফজালীয়া শিশু সদন, সয়রাবাড়ি, মর্ণেয়া ও বুড়িরহাট এলাকায় চার হাজারের বেশি কম্বল বিতরণ করা হয়। পাকুরিয়া শরীফ আফজালীয়া শিশু সদনের শিশুরা কম্বল পেয়ে শুকরিয়া আদায় করে এবং বসুন্ধরা গ্রুপের উত্তরোত্তর সাফল্য কামনা করে বিশেষ দোয়া করে। এসব স্থানে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণকালে বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 

SOURCE : কালের কণ্ঠ