All news

প্রতিবন্ধী শিশুদের পাশে থাকবে বসুন্ধরা গ্রুপ

বুদ্ধিপ্রতিবন্ধীদের স্বপ্নপূরণে পাশে দাঁড়াল বসুন্ধরা গ্রুপ

প্রতিবন্ধী শিশুদের প্রতিভা উন্নয়নে প্রয়োজনীয় সবকিছু করবে দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ ‘বসুন্ধরা’। মঙ্গলবার (২০ অক্টোবর) ‘সুইড বাংলাদেশ’ আয়োজিত ‘স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড সামার গেমস ২০১৫’ এর সুইড বাংলাদেশের বিজয়ীদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান নাবিলা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সুইড বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট ও মানিকগঞ্জ শাখার সভাপতি দিলারা মোস্তফা।  
অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান নাবিলা বলেন, আমি আনন্দিত যে, সুইড বাংলাদেশের মাধ্যমে আমাদের প্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক মানুষের মতো প্রতিভা বিকাশে এগিয়ে যাচ্ছে। এরাই একদিন পারবে বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে। পারবে দেশ ও মানুষের কল্যাণে অবদান রাখতে।
বিশেষ অলিম্পিকে পদক জয়ীদের অভিনন্দন জানিয়ে ইয়াশা সোবহান নাবিলা বলেন, তোমরা যারা বাংলাদেশের হয়ে পদক জিতে বাংলাদেশকে সম্মানিত করেছ, তোমাদের অভিনন্দন। বসুন্ধরা গ্রুপ তোমাদের সাথে আছে, থাকবে। ভবিষ্যতে তোমরা আরো পদক জয় করে দেশের সুনাম বৃদ্ধি করবে। তোমাদের নিয়ে আমরা এমন কার্যক্রম হাতে নিচ্ছি যাতে, তোমাদের স্বপ্নগুলো পূরণ হবে।
এ সময় তিনি প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া প্রতিভার উন্নয়নে সুইড বাংলাদেশকে স্পোর্টস স্পন্সর করার ঘোষণা দেন এবং বিজয়ী প্রতিযোগীদের প্রত্যেককে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ৫ হাজার টাকা পুরস্কার দেন।
সমাজের সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানিয়ে ইয়াশা সোবহান বলেন, আসুন আমরা সবাই ওদের পাশে দাঁড়াই। বিশ্বের কাছে প্রমাণ করি, ওরা আমাদের সন্তান। ওরাও পারে স্বাভাবিক মানুষের মতো দেশ গড়তে।
অনুষ্ঠানের প্রধান অতিথি পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেন, প্রতিবন্ধী শিশুদের নিয়ে তাদের পরিবারগুলো সব সময় বিব্রত থাকেন। কিন্তু আজ এই শিশুরা প্রশিক্ষণের মাধ্যমে বিদেশ থেকে দেশের জন্য গৌরব বয়ে নিয়ে আসছে। 
তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের প্রতিবন্ধীদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছেন। তার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল অটিস্টিক শিশুদের জন্য বিশ্বব্যাপী আন্দোলন গড়ে তুলেছেন। যা এরই মধ্যে বিশ্বে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। বিভিন্ন দেশের সরকার প্রধানরা এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সমর্থন জানাচ্ছেন।
ভবিষ্যতে দেশের প্রতিটি জেলায় প্রতিবন্ধীদের জন্য প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে বলেও জানান পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব কবির বিন আনোয়ার, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খন্দকার আতিয়ার রহমান, জাতীয় প্যারা অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট জাকির আহমেদ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুইড বাংলাদেশের সভাপতি মোহাম্মদ মোসলেম।

SOURCE : Banglanews24

Also Published In