All news

নৌবাহিনীকে মাস্ক পিপিই ও খাদ্যসামগ্রী দিলো বসুন্ধরা

নৌবাহিনীকে মাস্ক পিপিই ও খাদ্যসামগ্রী দিলো বসুন্ধরা

বসুন্ধরা গ্রুপ গতকাল রোববার নৌবাহিনীকে পিপিই, মাস্ক ও খাদ্যসামগ্রী প্রদান করেছে।
গতকাল সকালে নৌবাহিনীর সদর দফতরে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরীর কাছে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও দুই ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী হস্তান্তর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর ও গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভীর।
এর আগে, গত বৃহস্পতিবার সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরকে এক হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক দেয় বসুন্ধরা গ্রুপ। এ ছাড়া গত শনিবার ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক দেয় প্রতিষ্ঠানটি।
এর আগে গত ২৯ মার্চ বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর প্রধানমন্ত্রীর করোনা মোকাবেলার তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর করেন। বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে রাজধানীর দুস্থ ও নিম্ন আয়ের অনেক পরিবারকে খাদ্যসহায়তাও দেয়া হচ্ছে।
অন্য দিকে করোনাভাইরাসের চ্যালেঞ্জ মোকাবেলায় করোনা আক্রান্তদের দ্রুত সময়ে চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকারকে সহায়তার অংশ হিসেবে জরুরি ভিত্তিতে পাঁচ হাজার শয্যার হাসপাতাল নির্মাণে রাজধানীর কুড়িলে অবস্থিত বসুন্ধরার চারটি কনভেনশন সিটি ও একটি ট্রেড সেন্টার সরকারের নিকট হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে ।
ইতোমধ্যে কনভেনশন সিটিগুলো পরিদর্শন করেছেন লেফটেন্যান্ট কর্নেল বদরুল হকের নেতৃত্বে সেনাবাহিনীর ২০ সদস্যের প্রতিনিধিদল ও স্বাস্থ্য অধিদফতরের উপপরিচালক (হাসপাতাল) ডা: মো: ইউনুস আলীর নেতৃত্বে তিনজন কর্মকর্তা। জানা গেছে, বসুন্ধরার চারটি কনভেনশন সিটি ও একটি ট্রেড সেন্টারে হবে এই পাঁচ হাজার শয্যার হাসপাতাল। কনভেনশন সিটিগুলোর মধ্যে সবচেয়ে বড়টি ৩০ হাজার বর্গফুটের। বাকি তিনটি ২০ হাজার বর্গফুটের। আর ট্রেড সেন্টারের আয়তন এক লাখ ৫০ হাজার বর্গফুটের ।

SOURCE : নয়া দিগন্ত