All news

শিক্ষার্থীদের নিয়ে পরিচ্ছন্ন দেশ গড়তে কাজ করছে বসুন্ধরা শুভসংঘ

শিক্ষার্থীদের নিয়ে পরিচ্ছন্ন দেশ গড়তে কাজ করছে বসুন্ধরা শুভসংঘ

ছাত্র-জনতার তীব্র আন্দোলনে সরকার পতনের পর দেশজুড়ে সাময়িক অস্থিরতা দেখা দেয়। রাস্তায় পুলিশ না থাকায় ট্রাফিক নিয়ন্ত্রণের কেউ ছিল না। পুরো দেশ ময়লা-আবর্জনায় ছেয়ে যায়। রাস্তাঘাট, সরকারি-বেসরকারি অফিসসহ মাঠঘাট অপরিচ্ছন্নতায় ভরা।
মনে হচ্ছিল যেন থেমে আছে সব কিছু। শুধু থেমে থাকেন না শিক্ষার্থীরা। নতুন একটি বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তাঁরা সবাই এগিয়ে আসেন। রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণ, সারা দেশের ময়লা-আবর্জনা পরিষ্কার, দেয়াল পরিষ্কার করে গ্রাফিতি অঙ্কনসহ সব কাজে একাত্মতা ঘোষণা করেন পুরো দেশের শিক্ষার্থীরা।

দিন-রাত পরিশ্রম করে একটি সুন্দর-পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে এখনো কাজ করছে ছাত্রসমাজ। তাঁদের সঙ্গে তাল মিলিয়ে কাজ করছেন বসুন্ধরা শুভসংঘ সদস্যরা। ট্রাফিক নিয়ন্ত্রণ, পরিষ্কার-পরিচ্ছন্নতা, গ্রাফিতি অঙ্কন—সব কাজেই অংশ নিচ্ছেন সারা দেশের শুভসংঘ বন্ধুরা। আবার রোদ-বৃষ্টি থেকে রক্ষা করতে, গ্রাফিতি অঙ্কনে, পরিচ্ছন্নতায় ছাতা, ব্যাগ, ঝাড়ু, রং, গ্লাভস—এমন সব উপকরণ দিয়ে সহায়তা করছে বসুন্ধরা সিমেন্ট, বসুন্ধরা টিস্যু।

কোথাও কোথাও সকালের নাশতা কিংবা দুপুরের খাবার নিয়ে হাজির হচ্ছেন বসুন্ধরা শুভসংঘ বন্ধুরা। সারা দেশের শুভসংঘ সদস্যদের নানা কাজ নিয়েই এবারের আয়োজন।

SOURCE : কালের কণ্ঠ