All news

রূপগঞ্জে ৬ হাজার পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা

রূপগঞ্জে ৬ হাজার পরিবারকে ত্রাণ দিল বসুন্ধরা

নারায়ণগঞ্জের রূপগঞ্জের তিনটি স্থানে ৬ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে দেশের শীর্ষ শিল্পগ্রুপ বসুন্ধরা। ত্রাণ হিসেবে প্রতিটি পরিবারকে এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।

 রূপগঞ্জ ইউনিয়ন, দাউদপুর ইউনিয়ন ও কাঞ্চন পৌরসভার দরিদ্রদের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হয়।

দাউদপুর ইউনিয়ন
শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে উপহার পেয়ে ভালোলাগা ও কৃতজ্ঞতা জানান ৭০ বছরের বৃদ্ধ আফজাল হোসেন।

তিনি বলেন, যখনই আমরা না খাইয়া থাকি, তখনই পাশে এসে দাঁড়ায় বসুন্ধরা গ্রুপ। এর আগেও করোনায় যখন না খাইয়া আছিলাম, তখনও বসুন্ধরা আমাগো খাওন দিসে। রূপগঞ্জের অসহায় মানুষের পাশে বসুন্ধরা বন্ধুর চেয়েও আরও আপনজন। আমাগো যেমনে দেয়, তেমনি আল্লায়ও বসুন্ধরারে আরও দিবো। দোয়া করি, অনেক দোয়া করি আমরা সবাই।

রিকশা চালিয়ে ছয় জনের সংসার চালানো এই বৃদ্ধের জন্য খুব কষ্টের। তিনি বলেন, জিনিসের যে দাম তিনবেলা খাবার জোগাড় করা প্রায় অসম্ভব। এই অবস্থায় প্রায় দেড় বছর ধরে নিয়মিত বসুন্ধরার সাহায্য পাইছি। আল্লাহ আনভীর বাবাজিরে ভালো রাখুক। তাগো লাগি অনেক দোয়া করি। গরীবের জন্য সব সময় তারা সাহায্য করে।  

দাউদপুর ইউনিয়নের দুই হাজার অসহায় মানুষের মাঝে বসুন্ধরা গ্রুপের খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। প্রতিটি উপহারের প্যাকেটে পুরো পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম জাহাঙ্গীর, বাংলাদেশ হকার্স লীগের যুগ্ম সম্পাদক কামাল হোসেন কমল, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুল ইসলাম খোকন, প্যানেল চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আয়নাল হোসেন ও মনির হোসেন।  

রূপগঞ্জ ইউনিয়ন 
রূপগঞ্জ ইউনিয়নেও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে দুই হাজার দরিদ্র ও অসহায় মানুষেরর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি উপহারের প্যাকেটে পুরো পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।

ত্রাণ পেয়ে জহুরা বেগম বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বসুন্ধরা আমাদের দুর্দিনে সব সময় পাশে থেকে সহায়তা করে। আমরা এখন নিম্ন আয়ের মানুষরা দিনে তিন বেলা ঠিকমতো খেতে পারি না। কাজ কাম নাই, করোনায় আয় কমছে। আজকে যেই খাবার দিসে সেটা দিয়া পরিবার নিয়ে এক মাস খেতে পারমু। দোয়া করি যেন বসুন্ধরা আরও আগায় যায়।

এর আগেও তিনি বসুন্ধরার খাদ্য সামগ্রী পেয়েছেন বলে জানান।  

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন ভূঁইয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হাফিজুর রহমান সজীব, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুম চৌধুরী অপু ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান মনির।

কাঞ্চন পৌরসভা
এদিন কাঞ্চন পৌরসভায় দুই হাজার অসহায় মানুষের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে উপহার হিসেবে প্রতিটি পরিবারকে এক মাসের খাদ্য সামগ্রী দেওয়া হয়।

পৌরসভার দরিদ্র বৃদ্ধা করিমন আফরোজা খাদ্য সামগ্রী পেয়ে বলেন, আমাগো তো করোনার পরের থাইকা কাজ নাই। বাড়িতে ভাড়া দিতে পারতাসি না ঠিকমতো খাব কী? এর মধ্যে এক-বেলা খাই তো, দুই-বেলা না খাইয়া থাকি। তবে বসুন্ধরা গ্রুপ করোনার শুরু থাইকাই আমাগো খাওন দিতাসে। আইজকা আবার দিল, এডি দিয়া এক মাস আপাতত নিশ্চিন্তে থাকতে পারুম।

এর আগেও তিনি বসুন্ধরার খাদ্য সামগ্রী পেয়েছেন বলে জানান।

সেখানে উপস্থিত ছিলেন কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক ও ইনস্পায়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তারিকুল ইসলাম মোগল।

SOURCE : Banglanews24