All news

‘এক হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিচ্ছে শুভসংঘ’

বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় ‘এক হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দিচ্ছে শুভসংঘ’

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পরিচালক এবং কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন বলেছেন, ‘বসুন্ধরা শুভসংঘ সারা দেশের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের এক হাজার শিক্ষার্থীকে মাসিক শিক্ষাবৃত্তি প্রদান করছে। বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যান মহোদয়ের নির্দেশনায় আমরা প্রতিটি জেলায় শুভসংঘ সেন্টার তৈরির উদ্যোগ নিয়েছি। যেখানে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল, পাঠাগার, কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণকেন্দ্র থাকবে। যার মাধ্যমে গ্রামীণ পিছিয়ে পড়া মানুষ উপকৃত হবে।

বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করছে এবং বসুন্ধরা শুভসংঘ শুভ কাজে সবার পাশে আছে।’
গতকাল শনিবার দুপুরে বসুন্ধরা শুভসংঘের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শাখার আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে ‘শুভসংঘ শুভ দিন’ নামের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কালের কণ্ঠ’র প্রধান সম্পাদক এসব কথা বলেন।

ইমদাদুল হক মিলন বলেন, ‘শুভসংঘ প্রথমে কালের কণ্ঠ’র সামাজিক সংগঠন হিসেবে প্রতিষ্ঠা লাভ করলেও বর্তমানে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের মানবিক সহায়তা সংগঠন এটি। বসুন্ধরা শুভসংঘ করোনাকালে দেশের উত্তরাঞ্চলের ৪৮ হাজার অসচ্ছল গ্রামীণ মানুষকে খাদ্যসামগ্রী প্রদান করেছে।

বসুন্ধরা শুভসংঘ দেশের প্রতিটি জেলায় স্কুল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। এর ধারাবাহিকতায় বর্তমানে দেশে ১৫টি বসুন্ধরা শুভসংঘ স্কুল প্রতিষ্ঠা হয়েছে। গ্রামীণ নারীদের স্বাবলম্বী করে গড়ে তুলতে দেশের প্রত্যন্ত অঞ্চলে সেলাই প্রশিক্ষণকেন্দ্র প্রতিষ্ঠা করছে।’
অনুষ্ঠানের শুরুতে আইইউবিএটির সাবেক উপাচার্য প্রফেসর মো. আলিমউল্লাহ মিয়ানের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আবদুর রব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
দিনাজপুরে চার যমজ শিশুর পাশে শুভসংঘ

দিনাজপুরের বিরল উপজেলায় চার যমজ শিশুর পাশে দাঁড়িয়েছে বসুন্ধরা শুভসংঘ। গত শুক্রবার বিকেলে শুভসংঘের দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে উপহার হিসেবে শিশুদের জন্য টি-শার্ট, আগাম শীতের জন্য কম্বল এবং নগদ অর্থ সহায়তা দেওয়া হয়। উপজেলার ভাণ্ডারা ইউনিয়নের ভাণ্ডারা সরকারপাড়া গ্রামে শিশুদের বাবা শরিফুল ইসলাম ও মা মৌসুমী বেগমের হাতে এসব উপহার তুলে দেওয়া হয়।

চুয়াডাঙ্গায় ডেঙ্গু প্রতিরোধে কর্মসূচি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় ডেঙ্গু প্রতিরোধে কর্মসূচি গ্রহণ করা হয়েছে। গতকাল সকালে শুভসংঘের দামুড়হুদা উপজেলা শাখার সদস্যরা ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়াতে উপজেলা সদরে পথচারী ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন শুভসংঘের দামুড়হুদা উপজেলা শাখার প্রধান উপদেষ্টা হাবিবুর রহমান, সভাপতি ইসমাইল হোসেন, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান রতন প্রমুখ।

SOURCE : কালের কণ্ঠ