All news

বিশেষ শিশুদের নিয়ে বসুন্ধরার আয়োজন

বিশেষ শিশুদের নিয়ে বসুন্ধরার আয়োজন

‘প্রজাপতি এ মন মেলুক পাখনা/দূরে যত দূরে যায় যদি যাক না/সোনালী রোদ আঁকে আলপনা/স্বপ্ন ভেসে ভেসে যায় যাক না’ গানের তালে নাচছে চৈতি। আবার ‘ঢেঁকি নাচে ঢাপুর ঢাপুর/আর কি নাচে সই/পায়ে বাজে সোনার নূপুর/আর কি বাজে সই’ গানের তালে নেচে চলে মিমি। তবে চৈতি ও মিমির চেয়ে একধাপ এগিয়ে কৌশিক। নাচের সঙ্গে দৌড়ের পাল্লায়ও সে সবাইকে ছাড়িয়ে।

আর সাদিয়া আরেফিন তিশা নাচের পাশাপাশি আঁকা-আঁকিতেও পারদর্শী। নৈপুণ্য দেখে বোঝার উপায় নেই যে ওরা বিশেষ শিশু। আর এমন সব প্রতিভাবান ‘বিশেষ’ শিশুকে নিয়েই গতকাল বৃহস্পতিবার বসুন্ধরা গ্রুপ আয়োজন করেছিল ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসব ‘উইন্টার ক্যাম্প উইথ নেশন চাইল্ড’।
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান সকাল ১০টায় বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন।

প্রথমবারের মতো আয়োজিত এই উৎসবে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের সহধর্মিণী ও গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক আফরোজা বেগম, বাংলাদেশ ডেভেলপমেন্ট গ্রুপের (বিডিজি) চেয়ারম্যান মোস্তফা কামাল মহীউদ্দীন, ভাইস চেয়ারম্যান দিলারা মোস্তফা, বসুন্ধরা গ্রুপের অন্যতম পরিচালক ও উইন্টার ক্যাম্প উইথ নেশন চাইল্ডের উদ্যোক্তা ইয়াশা সোবহান নাবিলা, কালের কণ্ঠের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী প্রমুখ।
বসুন্ধরা আবাসিক এলাকায় বসুন্ধরা আই হাসপাতালের সামনে (ব্লক আই) এই উৎসব আয়োজনে সহযোগিতা করে বসুন্ধরা পেপার মিলস লিমিটেড ও সুইড বাংলাদেশ। এতে ছিল বয়সভিত্তিক চার ধরনের দৌড়, দুই ধরনের চিত্রাঙ্কন, সফট বল থ্রোয়িং, নাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজক কর্তৃপক্ষ জানায়, প্রতিবছরই বিশেষ দিবসে এমন আয়োজন করা হবে।

SOURCE : কালের কণ্ঠ

Also Published In