All news

ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

ঘোড়াশাল পাওয়ার প্লান্টের অবকাঠামো নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হবে

নরসিংদীর প্রস্তাবিত ঘোড়াশাল ৩০০-৪৫০ মেগাওয়াট গ্যাসভিত্তিক কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্রের অবকাঠামো নির্মাণে ব্যবহার করা হবে বসুন্ধরা সিমেন্ট। প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান চীনের নর্থইস্ট ইলেকট্রিক পাওয়ার ইঞ্জিনিয়ারিং কম্পানি (এনইপিসি) এবং দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের মধ্যে এ-সংক্রান্ত একটি সরবরাহ চুক্তি হয়। এ প্রকল্পে দুই বছরে মোট ৭০ হাজার মেট্রিক টনের বেশি সিমেন্ট ব্যবহার করা হবে।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর হোটেল ল্য মেরিডিয়ানে বসুন্ধরা সিমেন্টের সঙ্গে এনইপিসির এ-সংক্রান্ত একটি চুক্তি সই হয়।

চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর এবং এনইপিসির প্রকল্প ব্যবস্থাপক লিউ সেং।
উদ্যোক্তারা জানান, সর্বাধুনিক ভিআরএম প্রযুক্তিতে তৈরি দেশের সর্ববৃহৎ বসুন্ধরা সিমেন্ট ফ্যাক্টরি পরিদর্শন, উৎপাদন ক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে ঘোড়াশাল ৩০০-৪৫০ মেগাওয়াট গ্যাসভিত্তিক কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্রের অবকাঠামো নির্মাণ প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে এনইপিসি।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এনইপিসির সাইট ম্যানেজার লং মিনসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। অনুষ্ঠানে বসুন্ধরা সিমেন্টের সেলস ও অন্যান্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

SOURCE : কালের কণ্ঠ

Also Published In