All news

আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ

শহীদ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিল বসুন্ধরা গ্রুপ

দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ কোটাবিরোধী আন্দোলনে রংপুরের পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর গ্রামের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শহীদ আবু সাঈদের দুই ভাইকে চাকরি দিয়েছে।

আবু সাঈদের ভাই রমজান আলীকে দেশের শীর্ষ পাঠকপ্রিয় পত্রিকা বাংলাদেশ প্রতিদিনের রংপুর ব্যুরো অফিসের জ্যেষ্ঠ নির্বাহী এবং আরেক ভাই আবু হোসেনকে টিভি চ্যানেল নিউজ-২৪ রংপুর ব্যুরো অফিসের জ্যেষ্ঠ নির্বাহীর পদ দেওয়া হয়েছে। গত মঙ্গলবার বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দুই ভাইয়ের হাতে নিয়োগপত্র তুলে দেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের নির্বাহী পরিচালক ইয়াসিন হোসেন পাভেল ও বাংলাদেশ প্রতিদিনের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং সালাহ উদ্দিন আহমেদ। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে চাকরি পাওয়া আবু সাঈদের পরিবারে খুশির বন্যা বইছে। তার গ্রাম বাবনপুরেও প্রশংসিত হয়েছে বসুন্ধরা গ্রুপের এই মহতী উদ্যোগ। আবু সাঈদের পরিবার ও স্থানীয়রা এ জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। নিয়োগপত্র হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত হয়ে রমজান আলী বলেন, বসুন্ধরা গ্রুপ সবসময় ভালো কাজ করে। আমাদের দুই ভাইকে চাকরি দিয়ে বসুন্ধরা গ্রুপ ভালো করেছে। আরেক ভাই আবু হোসেন কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, বসুন্ধরা গ্রুপের এই মহতী উদ্যোগে আমরা খুশি। তিনি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আবু সাঈদের পীরগঞ্জে বসুন্ধরা গ্রুপ যদি কোনো পরিবেশবান্ধব শিল্পপ্রতিষ্ঠান করে তাহলে এ এলাকার অনেক মানুষের কর্মসংস্থান হবে। আবু সাঈদের বাবা মকবুল হোসেন দুই ভাইকে নিয়োগ দেওয়ার সময় গ্রুপের দুই কর্মকর্তাকে বুকে জড়িয়ে আবেগতাড়িত হয়ে বসুন্ধরা গ্রুপের মঙ্গল কামনা করেন। আবদুল করিমসহ স্থানীয় বেশ কয়েকজন তাদের অভিব্যক্তি ব্যক্ত করে বলেন, বসুন্ধরা গ্রুপ সব সময় ভালো কাজ করে। দুই ভাইকে চাকরি দেওয়া ভালো কাজেরই অংশ। তারা আশা করেন, বসুন্ধরা গ্রুপ আবু সাঈদের পীরগঞ্জে যেন কোনো শিল্পপ্রতিষ্ঠান করে বেকার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করে। প্রসঙ্গত, কিছুদিন আগে বসুন্ধরা গ্রুপের কর্মকর্তারা আবু সাঈদের বাড়িতে গিয়েছিলেন। সে সময় তারা আবু সাঈদের পরিবারের খোঁজখবর নেন। এ ছাড়াও কোটাবিরোধী আন্দোলনে রংপুর মেডিকেল কলেজে আহতদের চিকিৎসায় আর্থিক সহায়তা করে বসুন্ধরা শুভসংঘ। এ ছাড়াও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য চরাঞ্চলেও শিক্ষার আলো ছড়াচ্ছে বসুন্ধরা গ্রুপ। অসহায় ও অসচ্ছল নারীদের কর্মমুখী সেলাই প্রশিক্ষণ দিয়ে তাদের স্বাবলম্বী করে তুলছে। এ ছাড়াও বিভিন্ন সময় বসুন্ধরা শুভসংঘ সমাজের অবহেলিত ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছে।

SOURCE : বাংলাদেশ প্রতিদিন