All news

বসুন্ধরা শুভসংঘের কম্বল পেল রূপগঞ্জের এতিম শিশুরা

বসুন্ধরা শুভসংঘের কম্বল পেল রূপগঞ্জের এতিম শিশুরা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বসুন্ধরা শুভসংঘ রূপগঞ্জ (গোলাকান্দাইল শাখা)-এর উদ্যোগে দুটি প্রতিষ্ঠানের কোমলমতি শতাধিক এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের দড়িয়াকান্দি ইসলামিয়া রশিদিয়া মাদরাসা ও এতিম খানা, বরগাও নুরজাহানিয়া কওমীয়া মাদরাসা এবং এতিম খানার শতাধিক শীতার্ত এতিম শিশুকে এ কম্বল দেওয়া হয়। 

ডিকেএমসি হসপিটালের নির্বাহী পরিচালক মো. নজরুল ইসলাম বলেন, ‘বসুন্ধরা শুভসংঘ সারাদেশে মানুষের কল্যাণে যেভাবে দরিদ্র জনগোষ্ঠীর সাহায্যের জন্য হাত বাড়িয়ে দিচ্ছে এভাবে প্রত্যেকটি বিত্তবান মানুষ যদি সমাজের জন্য কাজ করে তাহলে সমাজে দরিদ্র লোক কষ্টে থাকবে না।’

প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আবুল কালাম বলেন, ‘আমাদের সমাজে অনেক বিত্তবান আছেন যাদের সামান্য অর্থের বিনিময়ে এসব অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারে।

এখানে শুধু মানসিকতাই যথেষ্ট।’
মাদরাসার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন বলেন, ‘বসুন্ধরা শুভসংঘ এতিম-দরিদ্র ও শীতার্ত শিশুদের শীতের কম্বল দিয়েছে। এতে এতিম ছোট শিশুদের শীতের কষ্ট লাঘব হবে। বসুন্ধরা শুভসংঘের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে প্রত্যাশা করি।’
উপজেলা শুভসংঘের উপদেষ্টা ও গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নাসির মিয়া বলেন, রূপগঞ্জে বসুন্ধরা শুভসংঘ গোলাকান্দাইল শাখার আয়োজনে ১০০ জন এতিমকে কম্বল দেওয়া হয়েছে।

সভাপতি আব্দুল কাদির মোল্লা সুমন বলেন, ‘এতিম শিশুদের কম্বল দিতে পেরে নিজেকে ধন্য মনে করেছি।

কম্বল পাওয়া এতিম শিশু সোহেল বলেন, ‘প্রাণ খুলে দোয়া করি বসুন্ধরা শুভসংঘের পরিবারের জন্য।’

এতিম শিশু মঞ্জরুল ইসলাম বলেন, ‘কী যে শীত, বুঝাতে পারব না।

কেউ তো এ পর্যন্ত আমাদের কোনো শীতের পোশাক দেয়নি। বসুন্ধরা শুভসংঘের এই কম্বলডা দিয়ে এই শীতটা ভালোভাবে পার করতে পারব।’
এতিম শিশু লাদিব বলে, ‘আমি নতুন কম্বল পেলাম তাতে ভারি খুশি। তীব্র শীতে কম্বলটা খুব উপকারে আসবে। দোয়া করি বসুন্ধরা শুভসংঘ পরিবার আরো যেন মানুষের সহযোগিতা করতে পারে।’
এ সময় উপস্থিত ছিলেন দড়িয়াকান্দি ইসলামিয়া রশিদিয়া মাদরাসা ও এতিমখানার প্রিন্সিপাল মাওলানা আসাদ, বসুন্ধরা শুভসংঘের উপদেষ্টা ও ডিকেএমসি হসপিটালের নির্বাহী পরিচালক মো. নজরুল ইসলাম, মাদরাসার কোষাধ্যক্ষ দেলোয়ার হোসেন, বরগাও নুরজাহানিয়া কওমীয়া মাদরাসা ও এতিমখানার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আবুল কালাম, বসুন্ধরা শুভসংঘের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও কালের কণ্ঠ রূপগঞ্জ প্রতিনিধি এস এম শাহাদাত, শুভসংঘ গোলাকান্দাইল শাখার সভাপতি আব্দুল কাদির মোল্লা (সুমন) শুভসংঘের উপদেষ্টা ও গোলাকান্দাইল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নাসির মিয়া, সদস্য মো. তুহিন, মো. রবিউল ইসলাম প্রমুখ।

SOURCE : কালের কণ্ঠ