Pre-loader logo

ইফতারে পাঁচ হাজার মুসল্লি – কালের কণ্ঠ

ইফতারে পাঁচ হাজার মুসল্লি – কালের কণ্ঠ

বসুন্ধরার পক্ষ থেকে আগামী বছর বায়তুল মোকাররম মুসল্লি কমিটির ১০০ জনকে হজে নিয়ে যাওয়া হবে

বিকেল সাড়ে ৫টা। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া ও ইফতার মাহফিলে হাজির সর্বস্তরের মানুষ। রাজধানীর গুলিস্তানের ভবঘুরে জাহাঙ্গীর শেখ প্রতিদিন এখানে ইফতার করেন। জাহাঙ্গীরের পাশে বসা ছিল পথশিশু আকবর।

সে প্রথমবার এসেছে ইফতার করতে। আছেন রিকশাচালক লোকমান মিয়া। নানা শ্রেণি-পেশার এমন অন্তত পাঁচ হাজার লোক উপস্থিত ছিলেন গতকালের ইফতারে। আয়োজক ছিল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি।মুসল্লি কমিটি জানায়, পাঁচ হাজার মানুষের এই ইফতারের আয়োজনটি হয়েছে বসুন্ধরা গ্রুপের সৌজন্যে। শুধু গতকালই নয়, রমজানজুড়েই বায়তুল মোকাররমসহ ঢাকা শহরের বিভিন্ন স্থানে প্রতিদিন পাঁচ হাজার মানুষের ইফতারের আয়োজন করে আসছে বসুন্ধরা গ্রুপ। বায়তুল মোকাররমের এই আয়োজনসহ গতকালই প্রায় ১০ হাজার মানুষের ইফতারের ব্যবস্থা করেছে দেশের শীর্ষ এই শিল্প গ্রুপ।

বায়তুল মোকাররমে এই মুসল্লিদের সঙ্গে গতকাল মঙ্গলবার ইফতার করেছেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। তিনি বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা।

ইফতারের আগে মুসল্লিদের উদ্দেশে শুভেচ্ছা বক্তব্যে সায়েম সোবহান বলেন, ‘ছোটবেলায় বায়তুল মোকাররমে নামাজ পড়তে আসতাম। এখন সবার সঙ্গে এখানে ইফতারের জন্য একত্র হয়ে আমি সত্যিই আনন্দিত। আবার আসব এবং ভবিষ্যতে আপনাদের সঙ্গে কিভাবে আরো কাজ যায়, সে চেষ্টা করব। ’ তিনি মুসল্লিদের আগাম ঈদের শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন—বাজুসের সিনিয়র সহসভাপতি গুলজার আহমেদ, সাবেক সভাপতি এনামুল হক খান দোলন প্রমুখ। অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে আগামী বছর বায়তুল মোকাররম মুসল্লি কমিটির ১০০ জনকে হজে নিয়ে যাওয়া হবে। আর সরকার ও ইসলামিক ফাউন্ডেশন অনুমতি দিলে মসজিদের যেকোনো উন্নয়নে বসুন্ধরা গ্রুপ সহযোগিতা করবে।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি মো. ইয়াকুব আলীর সভাপতিত্বে ইফতারের আগে অনুষ্ঠিত এই আলোচনাসভা পরিচালনা করেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মানিক। অনুষ্ঠানে বক্তারা বলেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি বর্তমান সরকারের মসজিদ উন্নয়নের কাজে সন্তুষ্ট ও আনন্দিত।

ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন।

 

Source : কালের কণ্ঠ

Copyright © 2022 Sayem Sobhan Anvir. All Rights Reserved.