Pre-loader logo

সিরিজের টাইটেল স্পন্সর বসুন্ধরা সিমেন্ট

সিরিজের টাইটেল স্পন্সর বসুন্ধরা সিমেন্ট
জালাল ইউনুসের চোখেমুখে গর্বের আবিরমাখা, একাধিকবার তার প্রকাশও ঘটেছে বিসিবির এ পরিচালকের কণ্ঠে, ‘বসুন্ধরা এ দেশের অন্যতম প্রধান একটি ব্যবসাপ্রতিষ্ঠান। ২০০৯ সালে একবার ক্রিকেটে সম্পৃক্ত হয়েছিল প্রতিষ্ঠানটি। পাকিস্তান সফর বাতিল করায় সেটি আর হয়নি। আমি বসুন্ধরা গ্রুপকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই যে তারা আবার ক্রিকেটে এসেছেন। আমি মনে করি এটা কেবল শুরু, সামনে আরো ঘনিষ্ঠভাবে তারা ক্রিকেটকে সহায়তা দিতে এগিয়ে আসবেন।’ নিজের পালায় সে আশ্বাস দিয়েছেনও বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মুহাম্মদ মাহবুব হায়দার খান এনডিসি, পিএসসি, ‘বয়সভিত্তিক ক্রিকেট নিয়ে কাজ করার ইচ্ছা আমাদের রয়েছে। ভবিষ্যতে আরো ব্যাপক আকারে ক্রিকেটে দেখা যাবে বসুন্ধরা গ্রুপকে।’ বসুন্ধরা গ্রুপ এবং ক্রিকেটের মেলবন্ধন রচনাটা হয়েও গেল কাল। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জানা গেল আসন্ন বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টাইটেল স্পন্সর বসুন্ধরা সিমেন্ট, তাই পুরো সিরিজটির নামকরণও হয়েছে ‘বসুন্ধরা সিমেন্ট টেস্ট অ্যান্ড ওয়ানডে সিরিজ ২০১৪’।

সাহারার সঙ্গে টাইটেল স্পন্সরশিপের চুক্তি শেষ হয়েছে জুনে। তাই এখন আর দেশের মাটিতে অনুষ্ঠেয় সিরিজের পৃষ্ঠপোষক হতে বাধা নেই দেশীয় প্রতিষ্ঠানগুলোর। আর প্রথমবারই টাইটেল স্পন্সরশিপ কিনেছে বসুন্ধরা সিমেন্ট, যেটিকে মেজর জেনারেল (অব.) মুহাম্মদ মাহবুব হায়দার খান বলেন, ‘দেশের সেরা সিমেন্ট।’ মজবুত কাঠামোর ওপর দেশের ঘরবাড়িকে দাঁড় করানোর মতো ক্রিকেটের সঙ্গে সুদৃঢ় সম্পর্ক তৈরিতেও প্রতিষ্ঠানটির প্রবল আগ্রহের কথাই জানিয়েছেন তিনি, ‘খেলাধুলায় বসুন্ধরা বরাবরই ছিল, ভবিষ্যতেও থাকবে।’ বসুন্ধরা গ্রুপের হেড অব ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং এম এম জসিমউদ্দীন জানিয়েছেন, ‘দেশের শীর্ষ গলফ টুর্নামেন্টগুলোর পৃষ্ঠপোষকতা করে থাকে বসুন্ধরা গ্রুপ। আপনাদের নিশ্চয় মনে আছে যে, গত বছর অনূর্ধ্ব-১৭ জাতীয় সাঁতারেও সম্পৃক্ত হয়েছিল বসুন্ধরা গ্রুপ। এটা নিছকই প্রচারের জন্য নয়, পৃষ্ঠপোষকতাকে সামাজিক দায়িত্ব বলে মনে করে বসুন্ধরা গ্রুপ।’
টাইটেল স্পন্সরশিপ ছাড়াও ৩ টেস্ট ও ৫ ওয়ানডের এই সিরিজের সেরা খেলোয়াড়দের পুরস্কারও দিচ্ছে বসুন্ধরা গ্রুপ। টেস্টের সেরা খেলোয়াড় পাবেন দুই হাজার ডলার আর ওয়ানডের ম্যান অব দ্য ম্যাচ পাবেন দেড় হাজার ডলার করে। ২৫ অক্টোবর ঢাকায় শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের বসুন্ধরা সিমেন্ট টেস্ট অ্যান্ড ওয়ানডে সিরিজ ২০১৪-এর প্রথম টেস্ট। ঢাকায় আরো তিনটি ওয়ানডের মাঝে খুলনায় দ্বিতীয় টেস্ট এবং চট্টগ্রামে অনুষ্ঠিত হবে শেষ টেস্ট ও সিরিজের প্রথম দুটি ওয়ানডে।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.