Pre-loader logo

সায়েম সোবহান ফের চেয়ারম্যান হচ্ছেন

সায়েম সোবহান ফের চেয়ারম্যান হচ্ছেন

লিমিটেড কোম্পানি হওয়ার পর প্রথমবারের মতো পরিচালনা পর্ষদের নির্বাচন হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রে। নির্বাচনে ৮৮ জন ভোটার তিন বছরের জন্য ৩০ জন পরিচালক নির্বাচন করেছেন। ক্লাব সূত্রে জানা গেছে, শেখ রাসেলের চেয়ারম্যানের দায়িত্ব পেতে যাচ্ছেন নবনির্বাচিত পরিচালক ও সদ্য সাবেক চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর।

১৯৯৫ সালে প্রতিষ্ঠিত শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয় ২০১৪ সালে। এর পরের বছর ক্লাবটির চেয়ারম্যান হন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান। গতকাল বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় ২০২১-২৪ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন। ৩০টি পরিচালক পদের জন্য প্রার্থী ছিলেন ৬০ জন। ভোটার ছিলেন মোট ৯৮ জন, তবে দশজন অনুপস্থিত ছিলেন। প্রতিটি ভোটার ৩০টি করে ভোট দেওয়ার বাধ্যবাধকতা ছিল। তবে চারজনের নিয়মের ব্যত্যয় ঘটায় বৈধ ভোট ছিল ৮৪টি। নির্বাচন শেষে ভোট গণনায় দেখা যায়, বৈধ ৮৪ ভোটের ৮৪টিই পেয়েছেন সায়েম সোবহান। সমান ভোট পেয়েছেন দুই গণমাধ্যম সম্পাদক নঈম নিজাম এবং ইমদাদুল হক মিলন।

লিমিটেড কোম্পানি হওয়ার আগে শেখ রাসেলের ডিরেক্টর ইনচার্জের দায়িত্বে থাকা জামিল আকন্দ লাভলু পান ৬৪ ভোট, ক্লাবের আরেক প্রতিষ্ঠিত সংগঠক সালেহ জামান সেলিমের ভোট ৬২টি। তবে মাত্র ২২ ভোট পাওয়ায় নির্বাচিত হতে পারেননি ব্রাদার্স ইউনিয়নের ডিরেক্টর ইনচার্জ মহিউদ্দিন আহমেদ মহী। নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাফুফে সহসভাপতি ও বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। শেখ রাসেল ক্রীড়া চক্রের গঠনতন্ত্র অনুসারে নির্বাচিত ৩০ পরিচালক পর্ষদ সভা করে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং স্পোর্টস ও ফাইনান্স ডিরেক্টর মনোনীত করবেন। যেখানে শীর্ষপদে আবারও সায়েম সোবহান ফিরে আসছেন বলে ইঙ্গিত পাওয়া গেছে। শনিবার ভোটাধিকার প্রয়োগের পর সদ্য বিদায়ী চেয়ারম্যান বলেন, ‘বিশ্বে এক নম্বর খেলা হলো ফুটবল। কিন্তু বাংলাদেশে ফুটবল পিছিয়ে আছে। তবে আস্তে আস্তে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশে ক্রিকেটে যেমন একটা জোয়ার এসেছে, সেটা ফুটবলেও আসবে।’

Source: Samakal

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.