Pre-loader logo

রিহ্যাব মেলায় ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে বসুন্ধরা

রিহ্যাব মেলায় ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে বসুন্ধরা

মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন আবাসন শিল্প প্রতিষ্ঠান ও ক্রেতা-দর্শনার্থীদের সাথে কথা বলে জানা গেছে, আবাসনের জন্য সবচেয়ে নিরাপদ ও আভিজাত্যের প্রতীক বসুন্ধরা আবাসিক এলাকা। বসুন্ধরা আবাসিক এলাকার পরপরই উত্তরা মডেল টাউনের প্রতি আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা। তবে এসব এলাকায় বেশির ভাগ ক্রেতাই আকারে ছোট ফ্যাট খোঁজ করছেন।
মেলায় রামপুরা থেকে আগত রইসুল ইসলাম জানান, আমি খুঁজছি বসুন্ধরা বা উত্তরা এলাকায় কোনো ফ্যাট আছে কি না? মেলা আগত ক্রেতা-দর্শনার্থীদের পছন্দের তালিকায় বেশি রয়েছে বসুন্ধরা আবাসিক এলাকা।
রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) মেলার চতুর্থ দিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক পরির্দশন করেন। মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন এবং আবাসন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিরে সাথে কথা বলেন।
তিনি বলেন, পরিকল্পিত আবাসন গড়তে সরকারের এ খাতের দিকে নজর রাখতে হবে। আমাদের বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচার হয়ে যাচ্ছে। আবাসন খাতে বিনিয়োগ করার সুযোগ দিলে, দেশের টাকা দেশেই থাকবে।
রিহ্যাবের মেলার চতুর্থ দিনে ল করা গেছে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। ছুটির দিন থাকায় মেলায় দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। শীতকালীন এবারের মেলায় সংশ্লিষ্ট খাতে উদ্যোক্তা ও ক্রেতাদের মিলনমেলায় পরিণত হয়েছে। অনেক দিন পর হলেও উদ্যোক্তাদের মুখ থেকে উদ্বেগের চিহ্ন সরতে শুরু করেছে।
ছুটির দিন হওয়ায় বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের কর্মজীবীরা মেলায় এসেছিলেন। ধানমন্ডি থেকে মেলায় এসেছিলেন বেসরকারি একটি ব্যাংকে কর্মরত উসমান জামান। তিনি বলেন, ছুটির দিন থাকায় মেলায় এসেছি। কিছু দিন ধরে একটি ফ্যাট কেনার চিন্তা করছি। আর এ জন্যই মেলার অপোয় ছিলাম। বেশ কয়েকটি কোম্পানির স্টল দেখলাম। বসুন্ধরার সাথে কথা হয়েছে। পছন্দমতো হলে বুকিং দেবো।
রিহ্যাবের সহসভাপতি লিয়াকত আলী ভূঁইয়া বলেন, এবারের মেলায় এ পর্যন্ত ক্রেতাদের আশানুরূপ সাড়া আমরা পেয়েছি। আশা করছি মেলা শেষ হলে উদ্যোক্তাদের মুখে হাসি ফুটবে।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.