Pre-loader logo

বিসিবি’র পাশে বসুন্ধরা

বিসিবি’র পাশে বসুন্ধরা

দীর্ঘদিন পর ক্রিকেটের পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছে বাংলাদেশের অন্যতম করপোরেট হাউজ বসুন্ধরা গ্রুপ। গতকাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে আবারও বিসিবি’র পাশে এসে দাঁড়িয়েছে বসুন্ধরা। এই সিরিজটির নামকরণ করা হয়েছে ‘বসুন্ধরা সিমেন্ট টেস্ট এবং ওডিআই সিরিজ-২০১৪’। বিসিবি’র টাইটেল স্পন্সরশিপ ও ইনস্টেডিয়া স্বত্ব কিনে নেয়া এক্সজিইউম টেকনোলজির মাধ্যমে বসুন্ধরা এই সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে যোগ দিয়েছে। অনুষ্ঠানে জানানো হয় ক্রিকেটারদের প্রাইজমানি হিসেবে টেস্টে ম্যাচসেরা পাবেন ১৫০০ ডলার ও সিরিজসেরা পাবেন ২৫০০ ডলার। এছাড়াও ওয়ানডের ম্যাচসেরা এক হাজার ও সিরিজ সেরা পাবেন দুই হাজার ডলার। টাইটেল স্পন্সর ঘোষণার লক্ষ্যে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার, বসুন্ধরা গ্রুপের হেড অব ব্রান্ড অ্যান্ড মার্কেটিং এমএম জসিমউদ্দিন, বিসিবি’র মিডিয়া বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস ও বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী। জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট ও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৫শে অক্টোবর থেকে।
এ সময় বসুন্ধরাকে ধন্যবাদ জানিয়ে জালাল ইউনুস বলেন, ‘২০০৯ সালে পাকিস্তানের বিপক্ষে আমাদের একটি সিরিজ হওয়ার কথা ছিল। সেখানে বসুন্ধরা আমাদের স্পন্সর হিসেবে ছিল। কিন্তু সিরিজটি হয়নি কোন একটি কারণে। তারপর আবারও বাংলাদেশের এই প্রতিষ্ঠিত বাণিজ্যিক প্রতিষ্ঠানটি ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছে। তাই বিসিবি’র পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে ধন্যবাদ জানাই। শুধু তাই নয়, আমরা আশা করবো আন্তর্জাতিক ম্যাচের সঙ্গে সঙ্গে আমাদের ঘরোয়া অনেক ক্রিকেট টুর্নামেন্ট আছে সেখানেও তারা ভবিষ্যতে যুক্ত হবে। আমি বিশ্বাস করি যদি বসুন্ধরা গ্রুপ এখানে স্পন্সর হয় তাহলে বাংলাদেশ ক্রিকেট আরও অনেক দূর এগিয়ে যাবে।’
বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা বলেন, ‘আমাদের ম্যানেজমেন্টের তরফ থেকে দিকনির্দেশনা দেয়া আছে যেন ক্রিকেটের সঙ্গে আমরা যুক্ত হই। আমরা এ দেশের স্কুল ক্রিকেটের জন্য কাজ করতে চাই। বিষয়টি আলোচনার পর্যায়ে আছে। এটি আমাদের শুরু মাত্র, সামনে আমরা ক্রিকেটের পাশে থাকবো। বসুন্ধরা সব সময়ই খেলাধুলার সঙ্গে ছিল, থাকবে।’ এমএম জসিমউদ্দিন বলেন, ‘বসুন্ধরা গ্রুপ অনেক দিন থেকে খেলাধুলার সঙ্গে আছে। আমরা এরই মধ্যে গলফ ও বয়স ভিত্তিক সুইমিংয়ে পৃষ্ঠপোষণা করেছি। এখন আমাদের টার্গেট থাকবে ক্রিকেটের পাশে থাকা।’ তবে বসুন্ধরা গ্রুপ এই টাইটেল স্পন্সরশিপের কারণে সর্বমোট কতটা দিয়েছে সেই ব্যাপারটি প্রকাশ করতে অপারগতা জানান বিসিবি’র সিইও নিজামউদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘এক্সজিইউমের সঙ্গে আমাদের দুই বছরের চুক্তি আছে তারাই আমাদের স্পন্সরের বিষয়টি দেখছেন। তাদের সঙ্গে চুক্তির কারণে এই আর্থিক বিষয়টি আমরা প্রকাশ করতে পারছি না।’ তবে এই সিরিজে বিজয়ী দলের জন্য কোন ধরনের অর্থ বরাদ্দ রাখা হয়নি। তবে শেষ পর্যন্ত সেটিও আলেচনার ভিত্তিতে হতে পারে বলে জানান নিজামউদ্দিন চৌধুরী।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.