Pre-loader logo

বসুন্ধরা সিটি আজ খুলছে

বসুন্ধরা সিটি আজ খুলছে

রাজধানীর পান্থপথে অবস্থিত দেশের অন্যতম বৃহত্তম বিপণিবিতান বসুন্ধরা সিটি শপিং মল খুলছে আজ বুধবার। মার্কেটটির ষষ্ঠ তলার সি-ব্লকের জুতার দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় সংস্কার এবং নিরাপত্তাজনিত কাজের জন্য কিছুদিন বন্ধ রাখা হয়। আজ দুপুর ১২টা থেকে মার্কেটটি সবার জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছে বসুন্ধরা সিটি কর্তৃপক্ষ।
বসুন্ধরা সিটি কর্তৃপক্ষ জানিয়েছে, আজ থেকে যথারীতি মার্কেটটি খোলা থাকবে। তবে অগ্নিকাণ্ডে ভবনের ষষ্ঠ তলার সি-ব্লক ক্ষতিগ্রস্ত হওয়ায় কিছু জায়গায় এখনো সংস্কার চলছে। এ কারণে ষষ্ঠ ও সপ্তম তলার সি-ব্লক আপাতত বন্ধ থাকবে।
গতকাল বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহান আল্লাহর অশেষ রহমতে বসুন্ধরা সিটি শপিং মল বুধবার দুপুর ১২টা থেকে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে। গত ২১ আগস্ট সংঘটিত অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়ায় বসুন্ধরা সিটি শপিং মল বন্ধ রাখা হয়। সহস্রাধিক কর্মী বাহিনীর দিন-রাত নিরলস প্রচেষ্টায় সীমিত সময়ের মধ্যে ইলেকট্রো-মেকানিক্যালসহ কেন্দ্রীয় নিয়ন্ত্রণ ব্যবস্থা পুনরায় চালু করা সম্ভব হয়। এ প্রতিকূল সময়ে ধৈর্য ধারণ করে বসুন্ধরা সিটির পাশে থাকার জন্য সব ক্রেতা-দর্শনার্থী, ব্যবসায়ী, দোকান মালিক-কর্মচারী, গণমাধ্যমকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি বসুন্ধরা পরিবার ও বসুন্ধরা সিটি দোকান মালিক সমিতি আন্তরিকতা প্রকাশ করছে।
বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ইনচার্জ টি আই এম লতিফুল হুসাইন গতকাল কালের কণ্ঠকে বলেন, ‘আগামীকাল (আজ বুধবার) থেকে মার্কেট খুলে দেওয়া হবে। দুর্ঘটনার পর থেকে আমাদের প্রকৌশলীসহ সবাই দ্রুত মার্কেটটি চালু করার জন্য নিরলস কাজ করেছেন। আগুনে মূলত শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাটি ক্ষতিগ্রস্ত হয়েছিল। এটি মেরামত করা এবং অন্য ঝুঁকিগুলো যাচাই করে দেখতে কিছুদিন সময় গেছে।’ তিনি আরো বলেন, লেভেল ওয়ান থেকে এইট পর্যন্ত সব জায়গায়ই খোলা থাকবে, শুধু সংস্কারকাজের জন্য লেভেল সিক্স ও সেভেনের সি-ব্লকটি বন্ধ থাকবে। যাঁরা বসুন্ধরার প্রতি আস্থা রেখে এতদিন এই মার্কেটে কেনাকাটা করেছেন এবং ভ্রমণ করেছেন, তাঁরা আগের মতোই নিরাপদে সব সেবা গ্রহণ করতে পারবেন।
টি আই এম লতিফুল হুসাইন বলেন, ‘অগ্নিকাণ্ডে কিছু ব্যবসায়ীর ক্ষতি হয়েছে। ঈদের আগে মার্কেট বন্ধ থাকাও ব্যবসায়িক ক্ষতি। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দোকান মেরামত করাসহ অন্যান্য বিষয় আছে। আমরা তাঁদের সহজ শর্তে ব্যাংক ঋণ পাওয়াসহ বিভিন্ন বিষয়ে সহায়তা করার চেষ্টা করছি।’
প্রসঙ্গত, গত ২১ আগস্ট দেশের প্রথম আধুনিক বহুতল শপিং মল বসুন্ধরার লেবেল-৬-এর সি-ব্লকের একটি জুতার দোকানে আগুন লাগে। ফায়ার সার্ভিস ও বসুন্ধরার নিজস্ব অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিয়ন্ত্রণে রাখলেও তা পুরোপুরি নেভাতে পারছিল না। ভেতর থেকে ধোঁয়া বের হওয়ায় কিছুটা আতঙ্কও দেখা দেয়। পরে কোনো ধরনের হতাহত ছাড়াই ওই দিন আগুন পুরোপুরি নিয়ন্ত্রণের ঘোষণা দেয় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। ডাম্পিং শেষে দুই দিন পর ফায়ার সার্ভিস কর্মীরা মার্কেটটি কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.