Pre-loader logo

বসুন্ধরার পৃষ্ঠপোষকতায় ওমরাহ’র তৃতীয় কাফেলা রওনা হচ্ছে ভোরে – বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরার পৃষ্ঠপোষকতায় ওমরাহ’র তৃতীয় কাফেলা রওনা হচ্ছে ভোরে – বাংলাদেশ প্রতিদিন

পবিত্র ওমরাহ পালন করতে যাচ্ছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের আরও ২৭জন মুসল্লি। সামর্থহীন এই মুসুল্লিদের ওমরাহ পালনের উদ্যোগ নিয়েছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা, বাজুস প্রেসিডেন্ট ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

বৃহস্পতিবার ভোররাত সাড়ে ৫টায় গালফ এয়ারলাইন্সের বিমানে পবিত্র ভূমির উদ্দেশ্য রওনা হবেন তারা। এটি ওমরাহ পালনের উদ্দেশে মুসুল্লিদের তৃতীয় কাফেলা। এর আগে ওমরাহ পালন শেষে গত ১৮ ডিসেম্বর দেশে ফেরেন প্রথম কাফেলার ২৬ জন সদস্য। আর ২৬ ডিসেম্বর যান দ্বিতীয় কাফেলায় ৩৩ জন সদস্য । তারা এখন মদিনায় অবস্থান করছেন।

শিগগিরই বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় আরও ১৮ জনকে নিয়ে চতুর্থ কাফেলাটি পবিত্র ভূমি মক্কা-মদিনার উদ্দেশে যাত্রা করবে বলে জানিয়েছেন মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী।

ওমরাহ পালনের তৃতীয় কাফেলায় আছেন সত্তরোর্ধ্ব হাবিবুর রহমান। বোম্বাই আতর হাউজের কর্মচারী হিসেবে কাজ করছেন তিনি। বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে ৪০ বছর ধরে আতর, তসবিহ টুপি বিক্রি করছেন। তিনি বলেন, কখনো কল্পনাও করি নাই যে ওমরা করতে যাবো। বসুন্ধরা গ্রুপের উসিলায় আল্লাহ আমাকে আমার মনের আশা পূরণ করেছেন। আমি ভাবতে পারিনি আমি কখনো মহানবীর পবিত্রভূমিতে যেতে পারব। টুপি দোকানে কাজ করে সংসার চালানোই কষ্ট। ওমরাহ করার টাকা কোথায় পাব? বসুন্ধরা গ্রুপ আমার স্বপ্ন বাস্তবায়ন করেছে। এর চেয়ে আনন্দের আর কী আছে?

একই কাফেলায় আছেন মোহাম্মদ ইউসুফ আলী। তিনি একটি প্রতিষ্ঠানের সিকিউরিটি সুপারভাইজার। তিনি বলেন, আমার অল্প বেতনে সংসার চালাতে হিমশিম খেতে হয়। ওমরাহ করা তো কল্পনার বাইরে। দেড়-দুই লাখ টাকা দিয়ে তা পালনের সামর্থ্য আমার ছিল না। আজ খুবই ভালো লাগছে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের জন্য অন্তর থেকে দোয়া করি। উনি অনেক বড় মনের মানুষ।

ওমরাহ হজের তৃতীয় কাফেলার যাত্রা উপলক্ষে বুধবার বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির অফিসে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি এহসানুল হক জিলানী। এ সময় উপস্থিত ছিলেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক, সাংগঠনিক সম্পাদক মো. নাসির উদ্দীন গাজী, সমাজকল্যাণ সম্পাদক নাজমুল হুদা, যুব ও শিশুবিষয়ক সম্পাদক মো. জালাল সরকার, সদস্য মো. আলী আহমেদ ফেকু, বসুন্ধরা গ্রুপের ওমরাবিষয়ক কো অর্ডিনেটর মো. আমির হোসেন মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে তৃতীয় কাফেলার ২৭ জন মুসল্লির মধ্যে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খাদেম আব্দুল মান্নানকে আমির ও সহকারী আমির নির্বাচন করা হয় একটি প্রকাশনী কোম্পানির কর্মচারী মো. দ্বীন ইসলামকে।

বায়তুল মোকাররম মসজিদ এলাকার হকার, ভ্যানচালক, দোকান কর্মচারীসহ সামর্থ্যহীন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় ওমরাহ হজে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

Source : বাংলাদেশ প্রতিদিন

Copyright © 2023 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.