Pre-loader logo

নিউইয়র্কে প্রবাসী বীর বাঙালিদের সংবর্ধনা – News 24

নিউইয়র্কে প্রবাসী বীর বাঙালিদের সংবর্ধনা – News 24

নিউইয়র্কে সংবর্ধনা দেয়া হলো প্রবাসী বীর বাঙালিদের। নিউইয়র্ক সিটির কুইন্সে লাগোয়ার্ডিয়া প্লাজা হোটেলের বলরুমে এ অনুষ্ঠানে অংশ নেন ২৭ জনেরও বেশি বাংলাদেশি। তাদের সফলতার গল্প স্মরণীয় রাখতেই এ আয়োজন করে বাংলাদেশ প্রতিদিন ও এনওয়াই প্রতিদিন ডটকম। এ আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

বর্ণিল এই আয়োজনে যোগ দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রার কথা তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশের সাথে অ্যামেরিকার সম্পর্ক যথেষ্ট মজবুত। আপনারা যারা এদেশে আছেন তারা আমাদের সবসময়ে সার্বিক সহযোগিতা করবেন এবং আমরাও আপনাদের সহযোগিতা করবো। যেখানেই যান না কেন আপনারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

অনুষ্ঠানে বীর বাঙালিদের হাতে সম্মাননা তুলে দেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। তিনি জানান, দেশ পেরিয়ে বাঙালিদের সফলতার গল্প রচিত হয়েছে ভিনদেশেও। বহুজাতিক সমাজে বাঙালির উত্থানের এই অবিস্মরণীয় অধ্যায়কে ইতিহাসের অংশ হিসেবে পরিণত করতেই এই বর্ণিল আয়োজন।

এ নিয়ে সংবর্ধিতদের উচ্ছ্বাসের কমতি ছিলো না। তারা জানান, এই সম্মাননা তাদের জন্য গৌরবের। যে কোন প্রয়োজনে দেশের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন তারা। সিটির কুইন্সে লাগোয়ার্ডিয়া প্লাজা হোটেলের বলরুমে বাংলাদেশ প্রতিদিন ও এনওয়াই প্রতিদিন ডটকম আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নেন নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, নিউ হ্যামশায়ার, ম্যাসাচুসেটস, জর্জিয়া, ফ্লোরিডা, টেক্সাস, মিশিগানের স্টেট পার্লামেন্ট, সিটি কাউন্সিল, কাউন্টি পর্যায়ে নির্বাচিত ২৭ জনেরও বেশি বাংলাদেশি। মার্কিন মুল্লুকে বাঙালি সংস্কৃতিকে উজ্জীবিত জনপ্রতিনিধিদের ‘যুক্তরাষ্ট্রে বাঙালি বীর’ অভিহিত করে তুলে দেয়া হয় এ সম্মাননা স্মারক।

সংবর্ধিতদের মধ্যে ছিলেন জর্জিয়া স্টেটের সিনেটর শেখ রহমান, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ, নিউ হ্যামশায়ার স্টেট রিপ্রেজেন্টেটিভ আবুল খান,  মেলবোর্ন সিটির মেয়র মাহবুবুল আলম তৈয়ব, নিউজার্সির কাউন্সিলম্যান বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন্নবী, নিউইয়র্ক সিটির কাউন্সিলম্যান শাহানা হানিফ, মেলবোর্ন সিটির কাউন্সিলম্যান নুরুল হাসান, আলাউদ্দিন পাটোয়ারী, মনসুর আলী মিঠু এবং রফিকুল ইসলাম জীবন, নিউজার্সির প্যাটারসন সিটির কাউন্সিলম্যান অ্যাট লার্জ মো. ফরিদউদ্দিন, মিশিগানের হ্যামট্রমিক সিটির প্রো-টেম মেয়র মোহাম্মদ কামরুল হাসান, কাউন্সিলম্যান নাঈম চৌধুরী, ফিলাডেলফিয়া সংলগ্ন আপার ডারবির কাউন্সিলম্যান শেখ সিদ্দিক, বোস্টন সংলগ্ন হপকিন্টন সিটির সিলেক্টম্যান শহিদুল মান্নান, নিউজার্সির কাউন্সিলম্যান সেপা উদ্দিন, হাডসন সিটির বোর্ড অব সুপারভাইজার আবদুস মিয়া।

এসময় আরও উপস্থিত ছিলেন, এল্ডারম্যান দেওয়ান সরোয়ার এবং শেরশাহ মিজান, নিউজার্সির হেল্ডন সিটির কাউন্সিলম্যান তাহসিনা আহমেদ, টেক্সাসের রিফুজিয়ো কাউন্টির ডেমোক্র্যাটিক পার্টির চেয়ার নিহাল রহিম, নিউইয়র্ক স্টেট কমিটিওম্যান জামিলা এ উদ্দিন, জুডিশিয়াল ডেলিগেট মোহাম্মদ সাবুল উদ্দিন, জুডিশিয়াল ডেলিগেট নূসরাত আলম, জুডিশিয়াল ডেলিগেট জামী এম কাজী, ফ্লোরিডার পামবিচ কাউন্টি ডেমোক্র্যাটিক পার্টির বোর্ড মেম্বার জুনায়েদ আকতার, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিসট্রিক্ট লিডার  মোফাজ্জল হোসেন, মূলধারায় বাংলাদেশিদের পথিকৃৎ মোর্শেদ আলম প্রমুখ।

 

source : News 24

Copyright © 2022 Sayem Sobhan Anvir.
All Rights Reserved.