Pre-loader logo

গাজীপুরে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

গাজীপুরে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

এলপি গ্যাস সিলিন্ডারের দুর্ঘটনা প্রতিরোধ এবং এর ব্যবহার বিষয়ে জনসচেতনতা তৈরিতে গতকাল বসুন্ধরা এলপি গ্যাসের উদ্যোগে গাজীপুরের শিববাড়ি মোড়ে সেভেন স্টার চাইনিজ রেস্টুরেন্টে গৃহিণীদের নিয়ে নিরাপদ নিবাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বক্তব্য দেন বিএলপিজিএল ও এসআইসিএলের বিভাগীয় প্রধান, অপারেশন অ্যান্ড প্ল্যানিং প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম এবং জিএম, সেলস মীর টি আই ফারুক। অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের ডিভিশনাল ম্যানেজার আহাম্মেদ আলি রিপন, গাজীপুরের পরিবেশক মো. আব্দুল জলিল শেইখ ও স্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
বক্তারা সাম্প্রতিক সময়ে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণ এবং প্রতিকারের বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে তাঁদের অভিমত ব্যক্ত করেন। তাঁরা জানান, এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ প্রতিরোধে বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর যথাযথ মান নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যবহারকারীদের সচেতনতার বিষয়টিও অধিক গুরুত্বপূর্ণ।
বেশ কিছু কম্পানির নিজস্ব রি-টেস্টিং ও পর্যাপ্ত মান নিয়ন্ত্রণের সুব্যবস্থা না থাকায় ওই কম্পানিগুলো স্বল্প মূল্যে পুরনো ও নিম্নমানের সিলিন্ডার নিয়মিতভাবেই বাজারজাত করে যাচ্ছে। এর ফলে ব্যবহারকারীরা তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।
অনুষ্ঠানে বক্তারা আরো জানান, কিছু অসাধু ব্যবসায়ী অবৈধ গ্যাস রিফিলিং করে এলপি গ্যাস বাজারজাত করছে। এর ফলে সিলিন্ডার লিকেজ ও দুর্ঘটনার সম্ভাবনা প্রতিনিয়ত বাড়ছে। অবৈধ রিফিলিং রোধে বক্তারা কম্পানি, ব্যবসায়ী ও ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণের পাশাপাশি এর বিপক্ষে জনমত গড়ে তোলার আহ্বান জানান। তাঁরা ভোক্তাদের স্বীকৃত ডিলার/রিটেইলার পয়েন্ট থেকে সিলিন্ডার ক্রয়ের পরামর্শ দেন।
করপোরেট দ্বায়বদ্ধতাকে প্রাধান্য দিয়েই বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড দেশব্যাপী নিরাপত্তাবিষয়ক প্রচারণা নিরাপদ নিবাস ক্যাম্পেইন চালু করেছে এবং দেশব্যাপী এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এরই মাঝে বগুড়া, নাটোর, দিনাজপুর, নওগাঁ, গাইবান্ধা, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, কুষ্টিয়া, ঝিনাইদহ ও যশোরে নিরাপদ নিবাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.