Pre-loader logo

এলপি গ্যাস সিলিন্ডার ব্যবহার বিষয়ে কর্মশালা

এলপি গ্যাস সিলিন্ডার ব্যবহার বিষয়ে কর্মশালা

দক্ষিণ কেরানীগঞ্জের আব্দুল্লাহপুরে রূপসী বাংলা কমিউনিটি সেন্টারে গতকাল শনিবার এলপি গ্যাস সিলিন্ডারের ব্যবহার বিষয়ে জনসচেতনতামূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষের উদ্যোগে ওই গ্রামের ৪৬ জন গৃহিণী ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ নামে এ কর্মশালায় অংশগ্রহণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা এলপি গ্যাসের জেনারেল ম্যানেজার (সেলস) মীর টি আই ফারুক, ঢাকা বিভাগীয় ব্যবস্থাপক অতনু কুণ্ডু, চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক অলক কুমার পণ্ডিত, ব্র্যান্ড বিভাগের অফিসার মো. আরিফ সিদ্দিক, কেরানীগঞ্জ উপজেলা পরিবেশক আরিফ মোহাম্মদ প্রমুখ।
কর্মশালায় এলপি গ্যাস সিলিন্ডার দুর্ঘটনা রোধে মান নিয়ন্ত্রিত পণ্য ব্যবহারের পাশাপাশি ব্যবহারকারীদের সচেতনতার বিষয়টিও অধিক গুরুত্বপূর্ণ বলে মত দেন বক্তারা। এ ছাড়া অবৈধ গ্যাস রিফিলিং রোধে কম্পানি, ব্যবসায়ী ও ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণের পাশাপাশি এর বিপক্ষে জনমত গড়ে তোলার আহ্বান জানান। ভোক্তাদের স্বীকৃত ডিলার/রিটেইলার পয়েন্ট হতে সিলিন্ডার কেনার পরামর্শ দেন বক্তারা। একই সঙ্গে রি-টেস্টিং ও যথাযথ মানসম্পন্ন এলপি গ্যাস সিলিন্ডার ব্যবহারে গৃহিণীদের আরো বেশি সচেতন হওয়ার পরামর্শ দেন তাঁরা।
বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়, সামাজিক ও করপোরেট দায়বদ্ধতাকে প্রাধান্য দিয়ে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড ‘নিরাপদ নিবাস ক্যাম্পেইন’ চালু করেছে। এ কার্যক্রম পর্যায়ক্রমে দেশব্যাপী চলবে।
কর্মশালায় অংশ নেওয়া গৃহিণীদের হাতে নিরাপদ অ্যাপ্রোনসহ বিভিন্ন উপহার দেওয়া হয়। এর আগে কর্মশালায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে লটারির মাধ্যমে তিনজন গৃহিণীকে বিজয়ী ঘোষণা করা হয়।
ওসুলপুর এলাকার প্রথম বিজয়ী গৃহিণী রাহিমা বেগমের হাতে প্রথম পুরস্কার হিসেবে একটি কুকিং সেট, আব্দুল্লাহপুর এলাকার নাসিমা বেগমকে দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি বসুন্ধরা এলপি গ্যাস সিলিন্ডার ও ভাওয়ভিটি এলাকার রানী বেগমের হাতে তৃতীয় পুরস্কার একটি দ্বিমুখী বার্নার গ্যাস চুলা তুলে দেওয়া হয়।

Copyright © 2021 Sayem Sobhan Anvir. All Rights Reserved.